Home স্কলারশিপ স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন করার শেষ তারিখ প্রকাশ করলো বিকাশ ভবন, জেনে নিন

স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন করার শেষ তারিখ প্রকাশ করলো বিকাশ ভবন, জেনে নিন

0
স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন করার শেষ তারিখ প্রকাশ করলো বিকাশ ভবন, জেনে নিন
স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন করার শেষ তারিখ প্রকাশ করলো বিকাশ ভবন, জেনে নিন

পশ্চিমবঙ্গের সব থেকে জনপ্রিয় একটি স্কলারশিপ হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপ। রাজ্য সরকারের তত্ত্বাবধানে পশ্চিমবঙ্গের দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে এই স্কলারশিপের মাধ্যমে আর্থিক সাহায্য প্রদান করা হয়। বিকাশ ভবন দ্বারা এই স্কলারশিপ পরিচালিত হয়ে থাকে।

স্কুল ছাত্র ছাত্রীদের এই স্কলারশিপের আবেদন ও রিনিউয়াল বহুদিন আগেই শুরু হয়ে গিয়েছে। তবে, কলেজ ছাত্র ছাত্রীদের আবেদন সবে শুরু হয়েছে। ফলে বর্তমানের স্কুল ছাত্র ছাত্রী এবং কলেজ ছাত্র ছাত্রীদের নতুন আবেদন এবং রিনিউয়াল উভয় চলছে। তবে বেশ কিছু ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের মনে প্রশ্ন উঠেছে যে, আবেদনের শেষ তারিখ কবে? অর্থাৎ আবেদন পোর্টালটি এখনো কতদিন খোলা থাকবে? আজ আমরা এই তথ্য সম্পর্কে আপনাদেরকে অবগত করতে চলেছি।

Swami Vivekananda Scholarship 2023 Last Date – স্কুল পড়ুয়াদের ক্ষেত্রে এই স্কলারশিপে আবেদন বহুদিন আগেই শুরু হয়েছে. কলেজ পড়ুয়াদের আবেদন চালু হয়েছে 26 শে সেপ্টেম্বর থেকে। যেহেতু স্কুল পড়ুয়াদের আবেদন এবং রিনিউয়াল বহুদিন আগেই শুরু হয়ে গিয়েছে। তাই, বিকাশ ভবন কর্তৃক জানানো হয়েছে, স্কুল পড়ুয়াদের আবেদন এবং রিনিউয়াল চলতি বছরের ডিসেম্বর মাস পর্যন্ত হবে।

তবে, যেহেতু কলেজ বা বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের আবেদন সবেমাত্র শুরু হয়েছে, তাই এই সমস্ত পড়ুয়াদের আবেদন এবং রিনিউয়াল ২০২৪ সালের জানুয়ারি মাস পর্যন্ত চলবে। অর্থাৎ এই টাইম পর্যন্ত পোর্টাল খোলা থাকবে বলে দাবি বিকাশ ভবন কর্তৃপক্ষর।

এর প্রধান কারণ, বর্তমানে কলেজ পড়ুয়াদের রেজিস্ট্রেশন এখনো বাকি রয়েছে। ইঞ্জিনিয়ারিং এবং মেডিক্যাল পড়ুয়াদের রেজিস্ট্রেশন করতে আরও বেশি দেরি। কাজেই কলেজ এবং বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের জন্য স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আবেদন এবং রিনিউয়াল করার সময় দেওয়া রয়েছে।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here