Home স্কলারশিপ WB স্কলারশিপের আবেদন শুরু, 10th পাশে সরকার 5000 টাকা বৃত্তি দিচ্ছে

WB স্কলারশিপের আবেদন শুরু, 10th পাশে সরকার 5000 টাকা বৃত্তি দিচ্ছে

0
WB স্কলারশিপের আবেদন শুরু, 10th পাশে সরকার 5000 টাকা বৃত্তি দিচ্ছে
মাধ্যমিক পাস যোগ্যতায় দারুন স্কলারশিপ, আবেদন শুরু হলো

প্রিয় বন্ধুরা তোমাদের জন্য রয়েছে এক দারুন খবর, মাধ্যমিক পাস করলেই তোমরা পেয়ে যাবে পাঁচ হাজার টাকার স্কলারশিপ। পশ্চিমবাংলায় যে কয়টা স্কলারশিপ স্কিম রয়েছে তাদের মধ্যে সবথেকে বিখ্যাত হল OASIS স্কলারশিপ। উচ্চশিক্ষায় যাতে আর্থিক অবস্থা বাধা হয়ে না দাঁড়ায় তার জন্যই এই স্কলারশিপ চালু করা হয়েছে। নতুন করে এই স্কলারশিপের আবেদন শুরু করা হয়েছে। নিচের প্রতিবেদনে বিস্তারিত আলোচনা করা হলো।

বাংলার সংরক্ষিত শ্রেণীভুক্ত ছাত্রছাত্রী দের জন্য রাজ্য সরকারের তরফ থেকে এই স্কলারশিপ চালু করা হয়েছে। Sc, St, OBC ছাত্র ছাত্রীরা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবে। প্রি মেট্রিক, পোস্ট মেট্রিক ও স্নাতক স্তরে এই স্কলারশিপ দেওয়া হবে। এই স্কলারশিপের জন্য আবেদন করতে হলে বাংলার স্থায়ী বাসিন্দা হতে হবে। অবশ্যই পড়ুয়ার পরিবারের বার্ষিক আয় ২ লক্ষ টাকার কম হতে হবে,এবং পড়ুয়া নিজস্ব নামে ব্যাংক একাউন্ট থাকতে হবে তালেই তারা আবেদন করতে পারবে। বর্তমানে নতুন এবং রিনুয়াল দের আবেদন চলছে।

আবেদন পদ্ধতি

  • অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে রেজিস্ট্রেশন কমপ্লিট করতে হবে।
  • নিজের সক্রিয় মোবাইল নম্বর দিয়ে আবেদন করতে হবে। এই মোবাইল নম্বরের সঙ্গে ব্যাঙ্ক একাউন্ট এবং আঁধার কার্ড যুক্ত থাকতে হবে।
  • কাস্ট সার্টিফিকেট সহ্য যে তথ্য গুলো চাওয়া হবে সেগুলো প্রদান করতে হবে।
  • সম্পূর্ণ ধাপ পূরণ করে “ save & proceed” ক্লিক করতে হবে।

তোমাদের কাছে অবশ্যই কাস্ট সার্টিফিেট,পরিবারের আয় সার্টিফিকেট,জন্ম প্রমাণপত্র,আঁধার কার্ড থাকতে হবে। বিস্তারিত জানতে নিচে লিংকে ক্লিক করে দেখেনিন।

Official Website – Click Here

New Apply link

Join Our Telegram group – Click Here

Join Our Whatsapp Group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here