Home স্কলারশিপ SBI স্কলারশিপের আবেদন শুরু, ষষ্ঠ শ্রেণী পাশে ব্যাংক প্রত্যেককে 10000 টাকা বৃত্তি দিচ্ছে

SBI স্কলারশিপের আবেদন শুরু, ষষ্ঠ শ্রেণী পাশে ব্যাংক প্রত্যেককে 10000 টাকা বৃত্তি দিচ্ছে

0
SBI স্কলারশিপের আবেদন শুরু, ষষ্ঠ শ্রেণী পাশে ব্যাংক প্রত্যেককে 10000 টাকা বৃত্তি দিচ্ছে
SBI স্কলারশিপের আবেদন শুরু, ষষ্ঠ শ্রেণী পাশে ব্যাংক প্রত্যেককে 10000 টাকা বৃত্তি দিচ্ছে

SBI বা State Bank of India আমাদের দেশের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতম। সেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ফাউন্ডেশন এবার মেধাবী অথচ আর্থিকভাবে অনগ্রসর পরিবারভুক্ত ছাত্রছাত্রীদের জন্য এনেছে সুখবর। আমাদের দেশে দারিদ্র্যসীমার নিচে বসবাসকারী পরিবারের সংখ্যা কিছু কম নয়। সেই সকল পরিবারের মেধাবী ছাত্রছাত্রীদের পড়াশোনা অনেক সময় মাঝপথেই বন্ধ হয়ে যায় আর্থিক কারণে। সেই কথা মাথায় রেখেই স্টেট ব্যাংক অব ইন্ডিয়া ফাউন্ডেশন নিয়ে এসেছে SBI আশা স্কলারশীপ স্কীম। এই স্কলারশিপের মাধ্যমে ছাত্রছাত্রীরা ১০,০০০ টাকা পর্যন্ত আর্থিক সাহায্য পাবেন। 

আসুন দেখে নিই, এই স্কলারশিপে আবেদনের যোগ্যতা কি :- 

(১). ষষ্ঠ থেকে দ্বাদশ‌ শ্রেণীভুক্ত ছাত্রছাত্রীরা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবে‌। (২). শেষ শিক্ষাবর্ষের রেজাল্টে ৭৫% মার্কস থাকতে হবে। (৩). পরিবারের বার্ষিক আয় ৩০০০০০ টাকার নীচে হতে হবে। (৪). দেশের যে কোনো প্রান্তের ছাত্রছাত্রীরা এই স্কলারশিপে আবেদন করতে পারবে। 

স্কলারশিপ অ্যামাউণ্ট – বছরে ১০,০০০ টাকা পর্যন্ত মিলতে পারে আর্থিক অনুদান। 

আবেদনের জন্য প্রয়োজনীয় ডক্যুমেন্টস

(১).  শেষ শিক্ষাবর্ষের মার্কশীট। (২).  সরকারী পরিচয়পত্র (আধার কার্ড)। (৩).  চলতি বছরের অ্যাডমিশন প্রুফ (ফি রিসিপ্ট/অ্যাডমিশন লেটার/স্কুলের আইডেন্টি কার্ড)। (৪).  ছাত্রছাত্রী বা তাদের বাবামায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেলস। (৫).  ইনকাম প্রুফ (ফর্ম ১৬এ/ গভর্নমেন্ট অ্যাপ্রুভড সার্টিফিকেট/স্যালারি স্লিপ)। (৬). আবেদনকারীর ছবি। 

কিভাবে অ্যাপ্লাই করবে? – স্টেপ 1- SBI আশা স্কলারশিপে অ্যাপ্লাই করার জন্য যেতে হবে এই লিংকে: https://www.buddy4study.com/page/sbi-asha-scholarship-program; সেখানে মোবাইল নাম্বার এবং মেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। স্টেপ 2 – তারপর লগ ইন করে পর Apply Now-তে ক্লিক করলে স্কলারশিপে অ্যাপ্লাইয়ের পেজ খুলে যাবে। স্টেপ 3 – তারপর প্রয়োজনীয় ডক্যুমেন্টস ভালো করে যাচাই করে আপলোড করে Submit বাটনে ক্লিক করলেই অ্যাপ্লাই হয়ে যাবে।

গুরুত্বপূর্ণ তারিখ – এই স্কলারশিপ এর জন্য আবেদন ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার লাস্ট ডেট 23/11/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Apply Online Link

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here