Home Education News কবে হবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা? জেনে নিন বিস্তারিত তথ্য

কবে হবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা? জেনে নিন বিস্তারিত তথ্য

0
কবে হবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা? জেনে নিন বিস্তারিত তথ্য
কবে হবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা? জেনে নিন বিস্তারিত তথ্য

ইঞ্জিনিয়ারিং, ফার্মেসি, টেকনোলজি, আর্কিটেকচারসহ বিভিন্ন বিষয় উচ্চশিক্ষার চাবিকাঠি হল জয়েন্ট এন্ট্রান্স। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই প্রবেশিকা পরীক্ষার জন্য সবসময়ই ছাত্রছাত্রীদের উত্তেজনা থাকে তুঙ্গে। সেই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার তারিখ ঘোষণা করলো পশ্চিমবঙ্গ রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড (WBJEEB). 

কবে হবে পরবর্তী জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা? খবর অনুসারে আগামী ২৮ এপ্রিল অর্থাৎ রবিবার রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স এক্সাম অনুষ্ঠিত হতে চলেছে। ছাত্রছাত্রীরা ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার, ফার্মেসি এবং টেকনোলজি বিভাগে ভর্তি হতে পারবে এই প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হলে। প্রসঙ্গতঃ, এই বছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়েছে ৩০শে এপ্রিল। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১.২৫ লাখ এবং পাশের হার ৯৯.৪%। ফলাফল প্রকাশ হয়েছিল, ২৬শে মে।

আপনাদেরকে জানিয়ে রাখি ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) জয়েন্ট এন্ট্রান্স  পরীক্ষাটিকে দুটি সেশনে ভাগ করেছে। অর্থাৎ NTA দুটি সেশনের মাধ্যমে সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষাটি সম্পাদিত করছে। এবারের সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্সের প্রথম তারিখ নির্ধারিত হয়েছে ২০২৪ সালের 24 শে জানুয়ারি থেকে ১লা ফেব্রুয়ারি। এবং দ্বিতীয় সেশানের তারিখ নির্ধারিত হয়েছে ১লা এপ্রিল থেকে ১৫ এপ্রিল।

আগামী বছরের জয়েন্ট এন্ট্রান্সের রেজিস্ট্রেশনসহ সকল গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন www.wbjeeb.in এবং www.wbjeeb.nic.in – এই দুটি ওয়েবসাইট থেকে। এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো তথ্য সবার আগে পাওয়ার জন্য আপনারা আমাদের ওয়েবসাইট অনুসরণ করতে পারেন।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here