Home Education News বাংলা সহায়তা কেন্দ্রে 5 হাজারের বেশি নতুন কর্মী নিয়োগের খবর, পোস্টিং রেশন দোকানে!

বাংলা সহায়তা কেন্দ্রে 5 হাজারের বেশি নতুন কর্মী নিয়োগের খবর, পোস্টিং রেশন দোকানে!

0
বাংলা সহায়তা কেন্দ্রে 5 হাজারের বেশি নতুন কর্মী নিয়োগের খবর, পোস্টিং রেশন দোকানে!
বাংলা সহায়তা কেন্দ্রে 5 হাজারের বেশি নতুন কর্মী নিয়োগের খবর, পোস্টিং রেশন দোকানে!

আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন, তাহলে আপনার জন্য বিশেষ সুখবর। খাদ্য দপ্তরের তত্ত্বাবধানে রাজ্যের রেশন দোকানগুলিতেও বাংলা সহায়তা কেন্দ্রে চালু করতে চলছে রাজ্য সরকার। ছেলে ও মেয়ে উভয়ই বাংলা সহায়তা কেন্দ্রে থাকা শূন্য পদের জন্য আবেদন করতে পারবে।

সূত্র থেকে পাওয়া খবর অনুসারে, রাজ্যের 5 থেকে 6 হাজার রেশন দোকানে বাংলা সহায়তা কেন্দ্র(BSK) গঠন করা হচ্ছে। খাদ্য দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে ইতিমধ্যেই, নবান্নে এই প্রস্তাবের উপর ভিত্তি করে একটি ফাইল পাঠানো হয়েছে। যে ফাইলে রেশন দোকানগুলিতে BSK চালু হলে, সাধারণ মানুষ কি পরিমান সুবিধা পেতে পারে সে ব্যাপারে বিস্তারিতভাবে উল্লেখ করা হয়েছে।

বর্তমানে পশ্চিমবঙ্গের সব মিলিয়ে 36 টি BSK উপস্থিত। যেখান থেকে সাধারণ মানুষ প্রায় 40 টিরও বেশি দপ্তরের কাজের সুবিধা অনলাইন মারফত একই ছাদের তলা থেকে সম্পূর্ণ বিনামূল্যে পায়। আপনাদেরকে জানিয়ে রাখি, এই BSK গুলিকে রাজ্য সরকার নিজ তত্ত্বাবধানে পরিচালনা করে।

তাই, সাধারণ মানুষের সুবিধার্থে খাদ্য দপ্তরের তত্ত্বাবধানে আরো পাঁচ থেকে ছয় হাজার BSK গঠন করা হচ্ছে। আর এই গুলি নিয়োগ করা হবে রাজ্যের রেশন দোকানগুলিতে। এবং এই BSK গুলোর পুরো খরচ বহন করতে চলেছে রেশন দোকান গুলি। তবে রেশন ডিলাররা খরচ বাবদ পুরো অর্থ রাজ্য সরকারের তরফে আগে থেকে দিয়ে দেওয়া হবে। 

বর্তমানে খাদ্য সরকারের তত্ত্বাবধানে এই বিপুল সংখ্যক BSK গঠনের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে, কবে নাগাদ এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হবে সে ব্যাপারে এখনো কোনো কিছু জানানো হয়নি। অন্দরমহলে এই বিষয়ে জোর কদমে কাজ শুরু হয়েছে। ফলে, খুব শীঘ্রই যে রেশন দোকানগুলিতেও বাংলা সহায়তা কেন্দ্র প্রতিস্থাপিত হতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

আপনারা যারা বাংলা সহায়তা কেন্দ্রে চাকরি করতে চাইছেন, তাদেরকে এখন থেকেই এই পরীক্ষার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। আমাদের গাইড আপনার সাফল্য।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here