Home Education News Success Story: পশ্চিমবঙ্গের মেয়ে তমালি সাহা, মাত্র ২৩ বছর বয়সে UPSC সফল হয়ে এখন IFS অফিসার

Success Story: পশ্চিমবঙ্গের মেয়ে তমালি সাহা, মাত্র ২৩ বছর বয়সে UPSC সফল হয়ে এখন IFS অফিসার

0
Success Story: পশ্চিমবঙ্গের মেয়ে তমালি সাহা, মাত্র ২৩ বছর বয়সে UPSC সফল হয়ে এখন IFS অফিসার
Success Story: পশ্চিমবঙ্গের মেয়ে তমালি সাহা, মাত্র ২৩ বছর বয়সে UPSC সফল হয়ে এখন IFS অফিসার

আজ আমরা আপনাদের সঙ্গে বাংলার মেয়ে, তমলি সাহার সফলতার গল্প বলতে চলে এলাম। যে মেয়ে মাত্র ২৩ বছর বয়সে, প্রথম প্রচেষ্টাতেই ভারতবর্ষের সবথেকে বড় পরীক্ষা UPSC ক্র্যাক করে এখন IFS অফিসার। যিনি এখন নিজের রাজ্য পশ্চিমবঙ্গেই পোস্টিং রয়েছে। তিনি শুধু নিজে সফল হয়নি, বরং দেশব্যাপী বহু ছাত্র-ছাত্রী ও মানুষের অনুপ্রেরণায় পরিণত হয়েছে।

তমালি পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার একজন স্থায়ী বাসিন্দা ছিলেন। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। যখন থেকে তিনি কলেজে পড়াশোনা শুরু করেছেন তখন থেকেই UPSC নিয়ে পড়াশোনা করার সংকল্প তৈরি করেছিল। তারপর থেকেই তিনি তার লক্ষ্যের প্রতি নিরলস কঠোর পরিশ্রম, অটুট নিষ্ঠা ও সঠিক কৌশলের মাধ্যমে ২০২০ সালে প্রথম প্রচেষ্টাতেই UPSC সফল হন।

বর্তমানে তিনি ভারতীয় বন পরিষেবা অর্থাৎ IFS অফিসার হিসেবে জন্মস্থান পশ্চিমবঙ্গে সার্ভিস করছেন। তার এই কৃতিত্ব তার পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব, ছাত্র-ছাত্রীদের শিক্ষা দিয়েছে যে, অনুকূল পরিবেশ না হওয়ার সত্বেও কঠোর পরিশ্রম ও সঠিক কৌশলের মাধ্যমে সফলতা পাওয়া যায়। কেউ শিখিয়েছেন কিভাবে একটি গ্রাম অঞ্চল থেকে উঠেছে ভারতবর্ষের সবথেকে বড় পদের চাকরি করা যায়। তমালি সাহা এখন পশ্চিমবঙ্গ তথা সারা ভারতবর্ষের গল্প।

তাই আপনাকে বলি হাল ছেড়ো না বন্ধু আপনিও একদিন সফল হতে পারবেন। কঠোর পরিশ্রম করার পাশাপাশি, সঠিক কৌশল বা স্ট্রাটেজিতে যেকোনো কিছু অ্যাচিভ করা সম্ভব। তাই এখন থেকেই আপনি আপনার স্বপ্নের পিছনে দৌড়ানো শুরু করুন। 

আপনি যদি একজন স্টুডেন্ট, চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে আমাদের এই ওয়েবসাইটটি আপনার বিশেষ কাজে লাগবে। এখানে আমরা সরকারি চাকরির সমস্ত আপডেট, বিভিন্ন নোটস, স্কলারশিপ নিউস প্রদান করে থাকি। যেকোনো ধরনের শিক্ষামূলক খবর পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটে যুক্ত হন।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here