Home Education News Success Story: কোনও রকম কোচিং-এর সাহায্য ছাড়াই UPSC টপ! উজ্জ্বল দৃষ্টান্ত এই কন্যার

Success Story: কোনও রকম কোচিং-এর সাহায্য ছাড়াই UPSC টপ! উজ্জ্বল দৃষ্টান্ত এই কন্যার

0
Success Story: কোনও রকম কোচিং-এর সাহায্য ছাড়াই UPSC টপ! উজ্জ্বল দৃষ্টান্ত এই কন্যার
Success Story: কোনও রকম কোচিং-এর সাহায্য ছাড়াই UPSC টপ! উজ্জ্বল দৃষ্টান্ত এই কন্যার

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন বা ইউপিএসসি (UPSC) বর্তমান সময় অন্যতম গুরুত্বপূর্ণ ও ভারতবর্ষের সব থেকে বড়ো সরকারী চাকরির প্রবেশিকা পরীক্ষা হিসেবে পরিচিত। এই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য বিভিন্ন ধরণের কোচিং সেন্টার, ইন্সটিটিউশনের কমতি নেই। এই পরীক্ষা‌য় সফলতার জন্য বিভিন্ন জায়গা থেকে কোচিং নেওয়ার সুবিধা বেশিরভাগই নেন। তবে মেধা, অধ্যবসায় এবং ইচ্ছেশক্তি থাকলে কোনও পথই তার কাছে দুর্গম হয় না তার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন ওড়িশার IAS কস্তরী পাণ্ডা।

NIT রাউরকেল্লা থেকে স্নাতক কস্তরী পান্ডা UPSC-তে তাঁর প্রথমবারের চেষ্টায় ইন্টারভিউ রাউণ্ড অবধি পৌঁছেও অসফল হয়েছিলেন। কিন্তু হাল না ছাড়ার দুর্দমনীয় মনোভাব দ্বিতীয়বার তার জীবনে সাফল্য এনে দিয়েছে। UPSC-তে 67 Ranking এ উর্ত্তীর্ণ হয়ে নতুন নজির গড়েছেন কস্তরী। পরীক্ষায় তাঁর স্কোর লিখিত পরীক্ষায় 866 সহ মোট 1066.

কস্তরী বলেছেন তাঁর সাফল্যের চাবিকাঠি হল স্মার্ট মেথডে স্টাডি করা। ক্লাস 9 থেকে 12-এর বিষয়গুলো ভালো করে পড়া, স্বঅনুশীশন, নিয়মিত প্র্যাকটিস, ঘড়ি ধরে 2 ঘণ্টার মধ্যে 90-94টি প্রশ্নের সমাধান — এসবই তাঁকে এনে দিয়েছে কাঙ্খিত সাফল্য। 2022-এ প্রথমবারের অ্যাটেম্পটের সময় প্রায় 30 টা মতন প্র্যাকটিস এক্সাম দিয়েছিলেন তিনি। তাঁর এই কঠোর অনুশীলন ও অধ্যবসায় নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে এবং অন্যান্য পরীক্ষার্থীদের জন্য একটি উজ্জ্বলতম দৃষ্টান্ত ও বটে‌। 

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here