Home Education News মাত্র ১৭ বছর বয়সী ছাত্রের ইনকাম মাসে ১ লক্ষ টাকা, আপনিও পারবেন!

মাত্র ১৭ বছর বয়সী ছাত্রের ইনকাম মাসে ১ লক্ষ টাকা, আপনিও পারবেন!

1
মাত্র ১৭ বছর বয়সী ছাত্রের ইনকাম মাসে ১ লক্ষ টাকা, আপনিও পারবেন!
১৭ বছর বয়সী ছাত্রের ইনকাম মাসে ১ লক্ষ টাকা, আপনিও পারবেন!

Gitesh এর বাড়ীর আর্থিক অবস্থা খুব একটা ভালো ছিল না। বাবার পক্ষেও আর তার পড়াশুনো চালানো সম্ভব হচ্ছিলো না। তাই সে ইন্টারনেটে সার্চ করা শুরু করলো যে, কিভাবে সে বাড়ি বসে part time চাকরি করতে পারে। এই সার্চ করতে করতেই তার হাতে চলেছে আসে সেই টাকা ইনকাম এর ব্রহ্মাস্ত্র। তা হলো “BLOGGING”। ব্লগিং মানে হলো ওয়েবসাইটের মাধ্যমে নিজের “Intrested” টপিককে অন্যদের সামনে তুলে ধরা।

কিন্তু প্রথম বারেই সে সাফল্য পায়নি, প্রথম ৩ বার পর পর অসফল হয়েছেন। কিন্তু মনে সফল হওয়ার প্রবল জেদ রেখে কাজ করে, অবশেষে তার একটা ওয়েবসাইট “Google” এর থেকে মান্যতা পেলো। আর একন সে এক দুটো টাকা না লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। তার বয়স এখন মাত্র ১৭ বছর। 

এখন Gitesh প্রায় ৮টা ওয়েবসাইটে কাজ করছে ও মাসে ১ লাখের বেশি ইনকাম করছে। নিজের সেই টাকা দিয়ে নিজের সমস্ত শখ পূরণ করার সাথে সাথে নিজের পরিবারকেও আর্থিকভাবে সাহায্য করছে। আপনিও এই ব্লগিং থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। আসুন ব্লগিং সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যগুলোকে জেনে নেওয়া যাক।

 “What Is Blogging/ব্লগিং মনে কি?

ব্লগিং আসলে একটি article/প্রবন্ধ যা কিনা একটি ওয়েবসাইটের মাধ্যমে ইন্টারনেটে প্রকাশ করা হয়। যেমন ধরে নাও তুমি ক্রিকেট খেলতে ভালোবাসো আর ক্রিকেট সম্পর্কে তোমার প্রচুর ধারণা তাহলে তুমি ক্রিকেট সম্পর্কে তোমার ধারণা, তোমার অভিজ্ঞতা article/প্রবন্ধ লেখার মাধ্যমে সবার সাথে ভাগ করে নেওয়া কেই বলা হচ্ছে “Blogging”। কিন্তু অবশ্যই মাথায় রাখতে হবে তোমার প্রবন্ধ লিখে নিজের একটা “Website” বানিয়ে তার মধ্যে দিতে হবে। কিন্তু এবার তোমাদের মধ্যে প্রশ্ন আসতে পারে যে এটি করে ইনকাম কিভাবে করা যাবে? তাহলে চলো জেনে নেওয়া যাক।

How To Earn Money From Blogging

তোমরা নিশ্চয়ই লক্ষ করেছো যে কখনও কোনো website খুললে নিজে থেকেই কিছু বিজ্ঞাপন তোমরা দেখতে পাও। আসলে এটাই হলো ইনকাম এর জায়গা। ওই বিজ্ঞাপন গুলো Google চালায় তাই যেহেতু google বিজ্ঞাপন গুলি তোমাদের website এর মধ্যে দেখাচ্ছে তাই ওয়েবসাইটের মালিককে google একটা মোটা অঙ্কের টাকা প্রদান করে।

Blogging এর জন্য কি কি প্রয়োজন ?

যেমন ভিডিওর জন্য youtube, facebook প্ল্যাটফর্ম রয়েছে। তেমনভাবেই আর্টিকেল শেয়ার করার জন্য রয়েছে ওয়েবসাইট। ব্লগিং করার জন্য আপনাকে ওয়েবসাইট তৈরি করতে হবে। ওয়েবসাইট তৈরি করে আপনারা সেখানে আর্টিকেল লিখে শেয়ার করতে পারলেই ইনকাম শুরু হয়ে যাবে। এখন সকলের মাথায় একটাই প্রশ্ন ওয়েবসাইট কিভাবে বানানো যায়। আসুন আমরা সেই সমস্যার ও সমাধান করে দিচ্ছি। 

ওয়েবসাইট কিভাবে বানাবেন?

ওয়েবসাইট আপনাকে একটি নির্ভরযোগ্য এজেন্সি থেকে বানাতে হবে। এমন এজেন্সি যারা আপনার ইনকাম না আসা পর্যন্ত আপনাকে সাহায্য করবে এবং পাশে থাকবে। একটি নির্ভুল ওয়েবসাইট বানালেই কেল্লাফতে। তারপর ঘরে বসে নিজের ফোন বা ল্যাপটপ দিয়ে কাজ করুন আর ইনকাম করুন। বর্তমানে আপনি কুকিং, স্বাস্থ্য, অর্থনীতি, শিক্ষা, টেকনোলজি ও অন্যান্য বিষয়ের উপরে ওয়েবসাইট বানাতে পারেন। তবে এই ওয়েবসাইট বানাতে আপনার সামান্য কিছু খরচা হতে পারে। কিন্তূ একবার কষ্ট করে ওয়েবসাইট বানাতে পারলেই আপনার ইনকাম নিশ্চিত। দেখুন, যেকোনো ভালো কিছু পেতে গেলে, একটা সামান্য ইনভেস্টমেন্ট তো থেকেই যায়। তাই ভয় আর সংকোচ ত্যাগ করে সামনের দিকে এগিয়ে যান।

আমরা আমাদের wbexamguide.com ওয়েবসাইটটিও যেখান থেকে বানিয়েছি, তার ফোন নম্বর প্রদান করছি। যাতে আপনারাও খুব তাড়াতাড়ি একটা ভালো ইনকামের মুখ দেখতে পারেন। আপনারা এই নম্বরে হোয়াটসঅ্যাপ করে যোগাযোগ করতে পারেন। এই ব্যক্তি এবং তার টিম আপনার ইনকাম না আসা পর্যন্ত আপনাকে সাহায্য করবে এবং পাশে থাকবে। Whatsapp No – 9038303107.

অর্থাৎ আপনি একটা ওয়েবসাইট বানালেই ইনকাম নিশ্চিত করতে পারছেন. তাই Gitesh এর মতো আপনিও লক্ষ লক্ষ টাকা ইনকাম করার জন্য একটি ওয়েবসাইট বানিয়ে আজ থেকেই কাজ শুরু করুন।

Join Our Telegram group – Click Here

Join Our Whatsapp Group – Click Here

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here