Home Education News ফের বিশাল নিয়োগ! 4 থেকে 5 হাজার LDA নিয়োগের পথে নবান্ন, দায়িত্বে WBPSC

ফের বিশাল নিয়োগ! 4 থেকে 5 হাজার LDA নিয়োগের পথে নবান্ন, দায়িত্বে WBPSC

0
ফের বিশাল নিয়োগ! 4 থেকে 5 হাজার LDA নিয়োগের পথে নবান্ন, দায়িত্বে WBPSC
ফের বিশাল নিয়োগ! 4 থেকে 5 হাজার LDA নিয়োগের পথে নবান্ন, দায়িত্বে WBPSC

পশ্চিমবঙ্গ চাকরিপ্রার্থীদের জন্য উৎসব মোরসুমের মধ্যেই বড় একটি সুখবর সামনে এলো। নবান্ন সূত্রে পাওয়া খবর অনুসারে, খুব শীঘ্রই 4 থেকে 5 হাজার লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট বা LDA নিয়োগের পথে হাটতে চলেছে রাজ্য সরকার। রাজ্যের এই টালমাটাল পরিস্থিতির মধ্যে এই খবরে স্বস্তি মিলছে চাকরিপ্রার্থীদের।

2019 সালের ফেব্রুয়ারি মাসের শেষবারের মতো সরকারি অফিস গুলির জন্য LDA নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। তারপরে কেটে গেছে দীর্ঘ চারটি বছর। এরমধ্যে লোবার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট (LDA) নিয়োগের বিজ্ঞপ্তি একবারও প্রকাশ করা হয়নি। অবশেষে চলতি বছরে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন রিক্রুটমেন্ট বোর্ড ফুড সাব ইন্সপেক্টর এবং ক্লার্কশীপ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যেখানে ফুড সাব ইন্সপেক্টর পদে 480 জন এবং ক্লার্কশিপ পদে 6 হাজার শুন্যপদে নিয়োগ করা হবে। 

তবে মোট কত সংখ্যক শুন্যপদের জন্য LDA নিয়োগ সম্পন্ন করা হবে, সে ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। রাজ্য সরকারের সাথে আলোচনা করার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হবে। নবান্ন সূত্রে খবর, LDA নিয়োগের দ্রুত বিজ্ঞপ্তি জারির পথে WBPSC বোর্ড। বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর ইচ্ছুক চাকরি প্রার্থীরা অনলাইন মারফত আবেদন করতে পারবে।

আপনাদেরকে জানিয়ে রাখি ২০১৯ সালেও বিভিন্ন সরকারি দপ্তর এবং সচিবালয়ের জন্য ক্লার্কশিপ পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছিল। যেখানে প্রায় সাড়ে 6 হাজার চাকরিপ্রার্থী চাকরি পান। তবে সেই নিয়োগ এখনো সম্পূর্ণ হয়নি।  কারণ, চূড়ান্ত প্যানেলে নাম থাকার সত্বেও অনেক চাকরি প্রার্থী সেই সময় চাকরিতে যোগ দেয়নি। সম্প্রতি ডব্লিউবিপিএসসি রিক্রুটমেন্ট বোর্ড সেই শূন্যপদ গুলিতে নিয়োগের জন্য ফের ৭৫ জনের তালিকা প্রকাশ করেছে।

নবান্ন সূত্রে খবর শুধু ক্লার্কশিপ নয়, রাজ্য সরকার গ্রুপ ডি পদে দ্রুত নিয়োগের প্রয়োজনীয় কার্যদি সম্পন্ন করতে চলেছে বলে জানা যায়। ইতিমধ্যেই নিয়োগের প্রয়োজনীয় প্রস্তুতি জোর কদমে শুরু করা হয়েছে বলে খবর। এখানে দুই এক হাজার নয়, কম করে 8 থেকে 10 হাজার যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হতে পারে। আগামী লোকসভা নির্বাচনের আগেও রাজ্য সরকার এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে চাইছে।

চাকরি দুর্নীতি নিয়ে সম্প্রতি রাজ্যে ভয়াবহ পরিবেশ। একাদিক  দপ্তর ও সংস্থাগুলির বিরুদ্ধে আঙ্গুল তোলা হয়েছে। দাবি জানানো হয়েছে স্বচ্ছ নিয়োগের। এরূপ পরিস্থিতিতে এই নিয়োগের দায়িত্ব পাবলিক সার্ভিস কমিশনের কাছে একটি বড় চ্যালেঞ্জ বলে মনে করা হচ্ছে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here