আপনি কি CSIR-UGC NET পরীক্ষার্থী? তাহলে জেনে নিন এই গুরুত্বপূর্ণ তথ্য

যাঁরা যাঁরা UGC NET পরীক্ষারর্থী, তাঁরা এ তথ্য সম্পর্কে সম্যকভাবেই অবহিত আছেন যে, চলতি বছরের ডিসেম্বরে যে ইউজিসি নেট পরীক্ষা হবে তার রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। ডিসেম্বরে হবে আরও একটি নেট যেটি ন্যাশনাল টেস্টিং এজেন্সি)-র তরফ থেকে হবে এবং যার নাম জয়েন্ট CSIR-UGC NET। এই পরীক্ষাটি ও হবে চলতি বছরের ডিসেম্বরে।

আবেদনের তারিখ – এই নেটের জন্য অনলাইনে ১লা নভেম্বর থেকে ৩০শে নভেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। এবং ২রা ডিসেম্বর থেকে ৪ঠা ডিসেম্বর পর্যন্ত পরীক্ষারর্থীরা আবেদনপত্র সংশোধন বা কারেকশন করতে পারবেন।

পরীক্ষার সময়সীমা ৩ ঘন্টা। প্রশ্নের প্যাটার্ণ হবে অবজেক্টিভ। পরীক্ষার বিষয়গুলি হল – আর্থ, কেমিক্যাল সায়েন্সেস, ওশান অ্যান্ড প্ল্যানেটারি সায়েন্সেস, ম্যাথমেটিকাল সায়েন্সেস, ফিজিক্যাল সায়েন্সেস, জীবন বিজ্ঞান। প্রশ্নপত্র হিন্দি, ইংরেজি ভাষায় হবে। পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে হবে। পরীক্ষায় আবেদনের জন্য ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন এবং ফি পেমেন্ট বাধ্যতামূলক। চলতি বছরের ২৬ থেকে ২৮শে ডিসেম্বর পর্যন্ত পরীক্ষা চলবে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment