Home Education News SSC নিয়োগ: হাজারের বেশী শুন্যপদে যোগ্য প্রার্থীর ঘাটতি!

SSC নিয়োগ: হাজারের বেশী শুন্যপদে যোগ্য প্রার্থীর ঘাটতি!

0
SSC নিয়োগ: হাজারের বেশী শুন্যপদে যোগ্য প্রার্থীর ঘাটতি!
SSC নিয়োগ: হাজারের বেশী শুন্যপদে যোগ্য প্রার্থীর ঘাটতি!

৬ই নভেম্বর থেকে শুরু হচ্ছে এসএসসি-র উচ্চপ্রাথমিক পদে শিক্ষক নিয়োগের জন্য কাউন্সিলিং। কাউন্সিলিং চলবে ২রা ডিসেম্বর পর্যন্ত। সফল পরীক্ষার্থীর সংখ্যা ১৩ হাজার ৩৩৪জন, কিন্তু মেধা তালিকায় রয়েছে ৯ হাজার জনের নাম। এদিকে শুন্যপদের সংখ্যা ১৪ হাজার ৩৩৯ জন। তালিকা থেকে স্পষ্ট যে, 1 হাজারেরও বেশি যোগ্য চাকরি প্রার্থীর ঘাটতি নিয়েই শিক্ষক নিয়োগের কাউন্সিলিং শুরু হচ্ছে।

এখন বক্তব্য হচ্ছে, কাউন্সিলিং-এর পরেও বহু শূন্যপদ তৈরি হবে, কারণ, কাউন্সিলিং-এ অনেকেই অনুপস্থিত থাকবেন, শেষ মূহুর্তে কাজে যোগ দেওয়ার সিদ্ধান্ত থেকে ও অনেকে সরে আসেন বলে জানিয়েছে School Service Commission। এছাড়া বিজ্ঞান, ভূগোলের মতো বিষয়গুলোতে দেখা যায়, প্রয়োজনের তুলনায় শিক্ষক কম। এসএসসি সূত্রে আরও জানা গেছে, নিয়োগের ক্ষেত্রে থাকে রিজার্ভড বিভিন্ন ক্যাটাগরি। সব শর্ত পূরণ না হলে সেই ক্যাটাগরিতে নিয়োগ সম্ভব হয় না।

কাউন্সিলিং-এর ডেট – ৬, ৭, ৮, ৯, ১০, ২২, ২৩, ২৪, ২৫, ২৮, ২৯, ৩০ নভেম্বর এবং ১ ও ২রা ডিসেম্বর। রিপোর্টিং টাইম ৯টা। স্থান – পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন অফিস, দ্বিতীয় ক্যাম্পাস, ব্লক ডি কে ৭/২, সেক্টর ২, সল্টলেক, কলকাতা – ৭০০০৯১.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here