রাজ্যের অন্যতম প্রতিষ্ঠানে এই কোর্সে ভর্তির সুযোগ, ১০০% চাকরি পাবে

উচ্চ মাধ্যমিক পাশ করার পর ছাত্রছাত্রী দের মধ্যে যেভাবে বিভিন্ন রেগুলার বিষয় নিয়ে পড়াশুনোর প্রতিযোগিতা বাড়ছে, আর চাকরি পাওয়ার প্রবণতা কমছে তাতে আগামী দিনে পড়ুয়ারা সবার থেকে যদি একটু আলাদাভাবে ভিন্ন বিষয় নিয়ে পড়াশুনো না করে  তাহলে ভবিষ্যতে চাকরি পেতে খুব সমস্যা হবে। তাই আজকের এই প্রতিবেদনে আমরা আলোচনা করবো এমনই একটি কোর্স নিয়ে, যেটা হয়তো বেশির ভাগ মানুষ জানে না কিন্তু আমাদের ভবিষ্যতের জগতে এই বিষয়ের চাহিদা অনেক থাকতে চলেছে।

প্রিয় বন্ধুরা, এই নতুন কোর্স করার সুযোগ তোমরা বেলুরের রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির প্রতিষ্ঠানে পেয়ে হবে। কোর্সটির নাম দেওয়া হয়েছে “Communicative Spanish For Tourism Professional”, এই কোর্সে তোমাদের স্প্যানিশ ভাষা শেখানো হবে। তোমাদের হয়তো ধারণা নেই কিন্তু কোনো একটি বিদেশী ভাষা শিখে নিতে পারলে তোমাদের চাহিদা ঠিক কতটা বেড়ে যেতে পারে। আমাদের কলকাতাতে বিদেশ থেকে অনেক পর্যটক আসেন, তাদেরকে আমাদের শহর ঘুরিয়ে দেখানো জন্য অনেক সংস্থার লোকেরা থাকে। যারা বিদেশিদের ভাষাতে তাদের সব টা বুঝিয়ে দেয়। এছাড়া কলকাতাতে এমন অনেক কোম্পানি আছে যারা বিদেশের কোনো সংস্থার সাথে যুক্ত হয়ে সার্ভিস দেয়, এমন কোম্পানি গুলোতে তোমরা যদি স্প্যানিশ অথবা ফ্রেঞ্চ ভাষা শিখে নিতে পারো তাহলে একটি ভালো চাকরির সুযোগ পেয়ে যেতে পারো। বেতন ৩০ হাজার টাকা থেকে শুরু হয় এসব চাকরিতে।

এবার প্রশ্ন হলো তোমরা স্প্যানিশ ভাষা শিখবে কোথা থেকে? সমস্যার সমাধান বেলুড় রামকৃষ্ণ মিশন বিধ্যামন্দির এনে দিয়েছে তোমাদের জন্য। সরাসরি অনলাইনের মাধ্যমে বাড়ি বসে মাত্র ২০০০ টাকার বিনিময়ে তোমাদের স্প্যানিশ ভাষা শেখানো হবে। মোট ৬০ ঘন্টার ক্লাস তোমাদের করানো হবে। এটি মোট ৪ মাসের কোর্স হবে। কোর্সের শেষে তোমরা রামকৃষ্ণ মিশন থেকে সার্টিফিকেট পেয়ে যাবে এই সার্টিফিকেট দিয়ে তোমরা ভবিষ্যতে অনেক চাকরির জন্য আবেদন করতে পারবে। প্রথম ক্লাস তোমাদের জন্য ৭ জানুয়ারি থেকে শুরু করা হবে। সপ্তাহে দুদিন তোমাদের ক্লাস নেওয়া হবে বৃহস্পতিবার ও রোববার সন্ধ্যে সাতটা দেখে রাত নটা অব্দি পুরোপুরি google মিটে তোমাদের ক্লাস নেওয়া হবে। উচ্চ মাধ্যমিক পাস করলেই এই কোর্সের জন্য আবেদন করতে পারবে।

এই কোর্স সম্পর্কে বিস্তারিত জানার জন্য অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে ভিজিট করুন। ৪ জানুয়ারি ২০২৪ তারিখের মধ্যে তোমাদের আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে ফেলতে হবে। আগ্রহীদের বিশদে জানার জন্য অফিসিয়াল ওয়েবসাইট দেখে নিতে হবে।

Official Website – Click Here

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

Leave a Comment