Home Education News IPS Success Story: 12th ফেল, অটো চালক থেকে IPS অফিসার, কঠিন লড়াইয়ের পর সফলতা

IPS Success Story: 12th ফেল, অটো চালক থেকে IPS অফিসার, কঠিন লড়াইয়ের পর সফলতা

0
IPS Success Story: 12th ফেল, অটো চালক থেকে IPS অফিসার, কঠিন লড়াইয়ের পর সফলতা
IPS Success Story: 12th ফেল, অটো চালক থেকে IPS অফিসার, কঠিন লড়াইয়ের পর সফলতা

একজন IPS অধিকারী, যাকে কোন একদিন অটো চালানোর কাজ থেজে লোকের বাড়ির কুকুরকে ঘোরানোর কাজ পর্যন্ত করতে হয়েছে। ১২ ক্লাসে ফেল হওয়ার জন্য কোথাও চাকরি পর্যন্ত পাচ্ছিল না। এই কারণে তাকে পেপার দেওয়ার কাজ পর্যন্ত করতে হয়েছে। এই গল্প IPS মনোজ শর্মার।

মধ্যপ্রদেশের মোরেনাতে জন্মগ্রহণ করা মনোজ শর্মা নকল বা টুকলি করে খুব কষ্টে 11 ক্লাস পাশ করলেও, 12 ক্লাসে নকল না করতে পারার জন্য ফেল করেছিল। তারপর মনোজ আর তার ভাই একসঙ্গে অটো চালানোর কাজ শুরু করে। একদিন তার অটোটিকে কোনো কারণ বশত পুলিশ আটকে দেয়। সেই অটোটাকে ছাড়ানোর জন্য সে যখন SDM অফিসে যায়, তখন সেই অফিসে একজন IAS অধিকারী কে দেখতে পায়। যে খুবই শান্ত ভাবে রাজার মতো বসে ছিল।

তখন তিনি অটো ছাড়ানোর পরিবর্তে, সেই ias অধিকারকে জিজ্ঞাসা করে যে, আপনি কোন পরীক্ষা দিয়ে এই চাকরি পেয়েছেন? অধিকারী তাকে জানায় তিনি upsc পরীক্ষা দিয়ে এই চাকরি পেয়েছেন। এই অধিকারের কথা শুনে মনোজ নিজের মধ্যে SDM অফিসার হওয়ার প্রতিজ্ঞা করে। এবং তারপরেই শুরু হয় তার পড়াশুনা করার লড়াই।

মনোজ প্রথমে বারো ক্লাস পাস করে, গ্রাজুয়েশন কমপ্লিট করে। তারপরে পরপর চারবার ইউপিএসসি এক্সাম দিয়ে, UPSC ক্রাক করে এবং IPS অফিসার হয়। তার এই গল্প নিয়ে ইতিমধ্যেই বলিউডে একটি খুবই ইনস্পায়ারিং মুভি ’12th Fail’ রিলিজ করা হয়েছে. আপনি এই মুভিটি কে অবশ্যই একবার হলেও দেখুন।

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here