নিয়োগ দুর্নীতি মামলায় বড়ো পদক্ষেপ! বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জাদরেল CBI আধিকারিককে নিযুক্ত করলেন

উৎসবমুখর পরিবেশের মধ্যেই নিয়োগ কান্ডে ফের নয়া মোড়। দুর্নীতি মামলার তদন্তের স্বার্থে CBI এর স্পেশাল ইনভেস্টিগেশন টিমে জাদরেল সিবিআই অফিসার স্নেহাংশু বিশ্বাসকে নিযুক্ত করল হাইকোর্টের প্রধান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাকে দিল্লি থেকে কলকাতায় বদলি করে আনা হচ্ছে। বদলি সম্পর্কিত সমস্ত প্রক্রিয়া আগামী ২০ শে অক্টোবরের মধ্যে সম্পন্ন করার নির্দেশ জারি করা হয়েছে। দুর্নীতি তদন্ত শেষ না হওয়া পর্যন্ত, তাকে আর সরানো যাবে না। 

বিচারপতির নির্দেশে, পুজোর ছুটি শেষ হওয়ার সাথে সাথেই এতদিন পর্যন্ত নিয়োগ দুর্নীতি থেকে পাওয়া যাবতীয় তথ্যাদি একটি মুখবন্ধ খামে আদালতে জমা দিতে হবে। এই মামলার পরবর্তী শুনানি হতে চলেছে আগামী ২৯ শে নভেম্বর ২০২৩ তারিখে। বর্তমানে গোটা রাজ্য নিয়োগ দুর্নীতি মামলায় তোলপাড়। প্রতিদিন এই দুর্নীতি নিয়ে কোন না কোন খবর সামনে আসছে।

ইতিমধ্যেই রাজ্যের উচ্চপদস্থ কর্মচারী এবং মন্ত্রীরা এই নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে। রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় শিক্ষক নিয়োগ দুর্নীতির কারণে এখনও শ্রীঘরে বন্দী। শুধু শিক্ষক নিয়োগ নয়, বর্তমানে পুরনিয়োগ দুর্নীতির নিয়েও রাজ্যজুড়ে শুরু হয়েছে ধরপাকড়। ইতিমিধ্যেই গ্রেফতার করা হয়েছে তাবড় তাবড় মানুষ ও নেতা মন্ত্রীকে। সাম্প্রতি বেশ কিছু মন্ত্রীর বাড়িতেও সিবিআই তল্লাশি চালিয়েছে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment