Home Education News প্রাইমারি TET পরীক্ষা 10ই ডিসেম্বর নির্ধারিত, বাড়িতেই অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এই ভাবে

প্রাইমারি TET পরীক্ষা 10ই ডিসেম্বর নির্ধারিত, বাড়িতেই অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এই ভাবে

1
প্রাইমারি TET পরীক্ষা 10ই ডিসেম্বর নির্ধারিত, বাড়িতেই অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এই ভাবে
প্রাইমারি TET পরীক্ষা 10ই ডিসেম্বর নির্ধারিত, বাড়িতেই অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এই ভাবে

সম্প্রতি West Bengal Board of Primary Education অফিসিয়াল বিজ্ঞপ্তির মাধ্যমে Primary TET 2023 পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করার তারিখ জানিয়ে দেওয়া হলো। যে সমস্ত চাকরিপ্রার্থী প্রাইমারি টেট পরীক্ষার জন্য অধীর আগ্রহ অপেক্ষা করছেন, তাদের অপেক্ষার অবসান ঘটল আজই। গত ডিসেম্বর মাসের ১০ তারিখে প্রাইমারি টেট ২০২৩ পরীক্ষা আয়োজিত হতে চলেছে।

আসছে ডিসেম্বর মাসের ২ তারিখ থেকে, প্রাইমারি শিক্ষা দপ্তরের দুইটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে চাকরিপ্রার্থীরা এডমিট কার্ড ডাউনলোড করতে পারবে। নিচে এডমিট কার্ড ডাউনলোড করার পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো। আপনারা এই সহজ কয়েকটি স্টেপ অনুসরণ করে, সহজেই নিজের ফোন থেকে Primary TET 2023 এডমিট কার্ড বা হল টিকিট ডাউনলোড করতে পারবেন। 

অ্যাডমিট কার্ড ডাউনলোড করার পদ্ধতি – step 1: হল টিকিট ডাউনলোড করার জন্য প্রার্থীকে প্রথমেই পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট “www.wbbprimaryeducation.org” এবং “wbbpeonline.com” এই দুটি ওয়েবসাইটের মধ্যে যেকোনো একটিতে ভিজিট করতে হবে। Step 2: অফিসিয়াল ওয়েবসাইটের হোমপেজে প্রবেশ করার পর Primary TET 2023 এডমিট ডাউনলোড করার অপশন দেখতে পাবেন। সেই লিঙ্কে ক্লিক করুন। Step 3: লগ ইন পেজ ওপেন হলে প্রয়োজনীয় তথ্য দিয়ে সাবমিট গঠনে ক্লিক করুন। Step 4: সমস্ত তথ্য সঠিক থাকলে আপনি আপনার স্কিনে আপনার এডমিট কার্ডটিকে দেখতে পাবেন। এডমিট কার্ডটি ডাউনলোড করে নিন। Step 5: সবশেষে ফিউচার রেফারেন্স এর জন্য একটি প্রিন্ট আউট বের করে রাখুন।

সূত্রের খবর অনুসারে, গতবারের তুলনায় এ বছরের পরীক্ষায় পরীক্ষার্থীদের সংখ্যা তুলনামূলকভাবে অনেকটাই কম। তবে জানা গিয়েছে পরীক্ষা হলে যথেষ্ট কঠোরতার ও নিয়ম শৃঙ্খলা সঙ্গেই পরীক্ষা হতে চলেছে। প্রত্যেকটা হল সিসিটিভি ক্যামেরার অধীনে থাকবে। পরীক্ষা হল তথা এক্সামিনেশন সেন্টার চত্বরে কোন ধরনের ইলেকট্রিক গ্যাজেট নিয়ে প্রবেশ করা নিষিদ্ধ।

পরীক্ষা হলে যাওয়ার সময় ফটো আইডেন্টিটি প্রুভ, দুই কপি পাসপোর্ট সাইজ ফটো, ব্ল্যাক বলপেন নিয়ে যাবেন। কোন ধরনের ইলেকট্রিক গ্যাজেট যেমন ক্যালকুলেটর, মোবাইল ফোন, স্মার্ট ওয়াচ ইত্যাদি নিয়ে প্রবেশ নিষিদ্ধ। এই বিষয়গুলি মাথায় রেখে পরীক্ষা হলে প্রবেশ করুন। এই নিয়োগ এবং অন্যান্য চাকরির সম্পর্কে খবর পাওয়ার জন্য, আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।

গুরুত্বপূর্ণ তারিখ – Primary TET 2023 পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড শুরু হবে 02/12/2023 থেকে। পরীক্ষা হবে 10/12/2023 তারিখে। 

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here