রাজ্য সরকার ছাত্রদের ফ্রীতে স্মার্টফোন দেবে!

রাজ্যের ছেলেদের জন্য রয়েছে এক দারুন সুখবর। রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে ছেলেরাও এবারে স্মার্টফোন পাবে। আমাদের সমাজে যেখানে বলা হয়ে থাকে  ছেলে ও মেয়েকে  সমান অধিকার দেওয়া হবে, সেখানে প্রায় প্রত্যেকটি প্রকল্পেতেই মেয়েরা অনেক সুযোগ সুবিধে পেয়ে যান। কিন্তু এবারে সরকার ঘোষণা করে দিল যে শুধুমাত্র ছেলেরাই স্মার্টফোন পাবে।

আমাদের রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির তরুণের স্বপ্ন প্রকল্পের দরুন উচ্চমাধ্যমিক পাশ করা ছেলে ও মেয়েদের  স্মার্টফোন ক্রয় করার জন্য 10 হাজার টাকা দেয়। কিন্তু এবারের সরকার দ্বারা ঘোষণা করা হলো যে শুধুমাত্র পুরুষ পড়ুয়ারা এই সুবিধে পাবেন। রাজ্যের উচ্চশিক্ষা পড়াশোনা করা যুবকেরা এই প্রকল্পের সুবিধে পেয়ে যাবেন।

এই প্রক্লপের নাম হলো ডিজিশক্তি প্রকল্প। পড়ুয়াদের ইন্টারনেট ব্যবহার করার যোগ্যতা বাড়ানোর জন্যই এই প্রকল্প তৈরি করা হয়েছে। সরকারের মনে হয়েছে যে যদি পড়ুয়াদের হাতে স্মার্টফোন তুলে দেওয়া যায় তাহলে তারা প্রযুক্তি ব্যবহারে ক্ষেত্রে অনেকটা এগিয়ে যাবে। দেশে এই প্রকল্প প্রথম চালু হয় উত্তরপ্রদেশে। উত্তর প্রদেশ সরকার মাননীয় মুখ্যমন্ত্রী আদিত্যনাথ এর নির্দেশে প্রথম এই প্রকল্প চালু করে। এবার সেই প্রকল্পের মতন আমাদের রাজ্যে ও ছেলেদের স্মার্টফোন দেওয়া হবে।

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button