Home Education News মা দুর্গার কৃপায়, পশ্চিমবঙ্গে চাকরি হয়েছে ৩ লক্ষ মানুষের! দাবী মুখ্যমন্ত্রীর‌

মা দুর্গার কৃপায়, পশ্চিমবঙ্গে চাকরি হয়েছে ৩ লক্ষ মানুষের! দাবী মুখ্যমন্ত্রীর‌

0
মা দুর্গার কৃপায়, পশ্চিমবঙ্গে চাকরি হয়েছে ৩ লক্ষ মানুষের! দাবী মুখ্যমন্ত্রীর‌
মা দুর্গার কৃপায়, পশ্চিমবঙ্গে চাকরি হয়েছে ৩ লক্ষ মানুষের! দাবী মুখ্যমন্ত্রীর‌

জগজ্জননী মহামায়া মা দূর্গার আগমনে ধরিত্রী হন‌ সুজলাসুফলা, পুণ্যপ্রভায় আমোদিত। বাংলা তথা দেশের সবচেয়ে বড়ো এই উৎসবের ছোঁয়ায় সেজে ওঠে গোটা বাংলা। উৎসবের মরসুমে বিভিন্ন জায়গায়, বিভিন্নভাবে মানুষের কর্মসংস্থান ও হয় উৎসব উপলক্ষ্যে।‌ সমীক্ষা অনুসারে ৭২ হাজার কোটি টাকার আর্থিক লেনদেন হয়েছে এবারের দুর্গোৎসব উপলক্ষে। যা গতবারের তুলনায় অনেকটাই বেশি।

তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতে লেনদেনের আসল অঙ্কটা ৮০-৮৫ হাজার কোটির কাছাকাছি‌ প্রায়; এবং এই লেনদেনের ফলে ৩ লক্ষ মানুষের কর্মসংস্থান হয়েছে বলে দাবী তাঁর‌। 

ব্রিটিশ কাউন্সিলের পেশ করা সমীক্ষা থেকে জানা গেছে এবারের পূজোয় প্রায় ৭২ হাজার কোটি টাকার লেনদেন হয়েছে পশ্চিমবঙ্গে। সেই রিপোর্টই তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী।

সেই সঙ্গে সঙ্গে বিরোধীদেরও একহাত নেন তিনি। তাঁর মতে, ৩০০ কোটি টাকা খরচ করে যদি ৭২ হাজার কোটি টাকা আয় হয়, তাহলে সেটা মডেল হওয়া উচিৎ। উল্লেখ্য, পূজোয় সরকারের পক্ষ থেকে ক্লাবগুলোকে অনুদান দেওয়া নিয়ে বিরোধীপক্ষ ক্ষোভ প্রকাশ করেছেন এবং কোর্টে এই নিয়ে মামলাও চলছে।

তবে মুখ্যমন্ত্রীর মতে, ব্রিটিশ কাউন্সিল ৭২ হাজার কোটি টাকার আর্থিক লেনদেনের রিপোর্ট পেশ করলেও, আসলে তা প্রায় ৮০-৮৫ হাজার কোটি টাকার বেশি হবে।  এবং এর ফলে ৩ লক্ষ মানুষের কর্মসংস্থান হয়েছে। এই টাকাটা সাধারণ মানুষের কাছেই গিয়েছে। দরিদ্র মানুষ, বিশেষতঃ যাঁরা লোকশিল্পী, তাঁদের কাছে এ এক বড়ো প্রাপ্তি। বাংলাকে বিভিন্ন দিক থেকে তুলে ধরেছেন তাঁরা।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here