সুবর্ণ সুযোগ! সরকারি ব্যাংকে অনেক বড়ো নিয়োগ, শুন্যপদ 15,500+

আপনারা যারা একটি সরকারি চাকরির জন্য হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন, তাদের জন্য চলে এসেছে সুবর্ণ সুযোগ। বর্তমানে দুটি সরকারি ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এবং IDBI ব্যাংকে তরফ থেকে, অনেক বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দুটি ব্যাংকে বিভিন্ন পদে সব মিলিয়ে প্রায় 16 হাজার যোগ্য চাকরি প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে। ইচ্ছুক ও যোগ্য চাকরিপ্রার্থী যারা ব্যাংকে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আর কথা না বাড়িয়ে চলুন, এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস – অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে SBI ক্লার্ক এবং CBO পদে যথাক্রমে 8283 জন এবং 5280 জন যোগ্য চাকরিপ্রার্থীকে থেকে নিয়োগ করছে। অন্যদিকে IDBI ব্যাংকে ম্যানেজার এবং এক্সিকিউটিভ পদে সব মিলিয়ে 2100 জন যোগ্য চাকরি প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা – বিভিন্ন ব্যাংকের বিভিন্ন পদের ক্ষেত্রে আবেদন করার যোগ্যতা সম্পূর্ণ ভিন্ন। এক্ষেত্রে এডুকেশন কোয়ালিফিকেশন এবং বয়সের কথা আলোচনা করা হচ্ছে। প্রত্যেকটি পদের ক্ষেত্রে একটা একটা করে ডেডিকেটেড আর্টিকেল লেখা হয়েছে। যে আর্টিকেল গুলিতে উক্ত নিয়োগের ব্যাপারে বিস্তারিতভাবে উল্লেখ করা হয়েছে। লিংক নিচে দেওয়া হল, আপনারা চেক করে নিন।

আবেদন পদ্ধতি – IBPS এ গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনারা সরাসরি IBPS এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে নির্দিষ্ট প্রশ্নের জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

এই নিবন্ধের নিচে প্রত্যেকটি পোষ্টের জন্য আলাদা আলাদা আর্টিকেল রেডি করা হয়েছে। আর্টিকেল গুলিতে উক্ত পোস্টের ব্যাপারে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। নিচে sbi এবং idbi নিয়োগ সংক্রান্তিত নির্দিষ্ট আর্টিকেল লিঙ্কে ক্লিক করে বিস্তারিত জানুন।

IDBI Recruitment 2023 – বিস্তারিত তথ্য লিংক

SBI 8283 Clerks Post – বিস্তারিত তথ্য লিংক

SBI CBO Recruitment 2023 – বিস্তারিত তথ্য লিংক

1 thought on “সুবর্ণ সুযোগ! সরকারি ব্যাংকে অনেক বড়ো নিয়োগ, শুন্যপদ 15,500+”

Leave a Comment