Home চাকরি IDBI Recruitment 2023: ফের সরকারি ব্যাংকে চাকরির সুযোগ, শুন্যপদ 2100

IDBI Recruitment 2023: ফের সরকারি ব্যাংকে চাকরির সুযোগ, শুন্যপদ 2100

0
IDBI Recruitment 2023: ফের সরকারি ব্যাংকে চাকরির সুযোগ, শুন্যপদ 2100
IDBI Recruitment 2023: ফের সরকারি ব্যাংকে চাকরির সুযোগ, শুন্যপদ 2100

নমস্কার, WB Exam Guide এর তরফ থেকে আমরা পশ্চিমবঙ্গের সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য নতুন একটা সুখবর দিতে চলেছে এসেছি। সম্প্রতি ভারতের শিল্প উন্নয়ন ব্যাংক IDBI ২১০০ শূন্য পদে যোগ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী, আবেদন প্রক্রিয়ার শেষ সময়সীমা ৬ ই ডিসেম্বর পর্যন্ত।

মহিলা ও পুরুষ উভয় লিঙ্গ নির্বিশেষে সকলেই আবেদন জানাতে পারবেন এই চাকরির জন্য। তবে সেক্ষেত্রে এই চাকরিপ্রার্থীদের অবশ্যই দেশের স্থায়ী বাসিন্দা হবে। তবেই এই ফর্মে আবেদন করার জন্য যোগ্য বলে নির্বাচিত হবেন। যে সকল চাকরিপ্রার্থী এই ব্যাংকের চাকরি করতে ইচ্ছুক, তাদেরকে এই নিয়োগ সম্পর্কে আরো বিস্তারিত ভাবে জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে। নিচে শূন্য পদ আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কিত সমস্ত তথ্য দিয়ে দেওয়া হল। 

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এবং এক্সিকিউটিভ এই দুটি পদে সব মিলিয়ে 2100 জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। রাজ্যের ভিত্তিতে শূন্য পদ ভাগ করা রয়েছে. পশ্চিমবঙ্গের জন্য নির্দিষ্ট সংখ্যক শূন্যপদ রিজার্ভ করা রয়েছে।   

শিক্ষাগত যোগ্যতা: যেকোনো শাখায় গ্রাজুয়েট পাস বা তার সমতুল্য ডিগ্ৰী থাকতে হবে। এছাড়াও রিজার্ভ ক্যাটাগরিদের জন্য থাকবে বিশেষ ছাড়। বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন।।

বয়স সীমা: ন্যূনতম ২০ বছর থেকে সর্বোচ্চ ২৫ বছর। ভারত সরকারের নিয়ম অনুসারে, সংরক্ষিত ক্যারেগরীর ছাত্র-ছাত্রীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে যথাক্রমে 3, 5 ও 10 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।  

মাসিক বেতন: 29000 – 31000 টাকার মধ্যে। 

আবেদন প্রক্রিয়া: যে সকল পরীক্ষার্থী বা চাকরিপ্রার্থী IDBI Bank – এর সংশ্লিষ্ট এই নিয়োগের জন্য আবেদন জানাতে চাইছেন, তারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

Step 1: এর জন্য আপনাকে প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে রেজিস্ট্রেশন করে লগইন করতে হবে। Step 2: এবার নির্দিষ্ট নির্দেশ অনুযায়ী, নির্ভুল ভাবে আবেদন পত্রটি ফিলাপ করুন। Step 3: সমস্ত তথ্য সঠিকভাবে দেওয়া হয়ে গেলে, সিগনেচার এবং পাসপোর্ট সাইজ ফটো আপলোড করুন। Step 4: সবশেষে আবেদন ফি জমা করে ফাইনাল সাবমিট বাটনে ক্লিক করুন। Step 6: ফিউচার রেফারেন্স এর জন্য আবেদন পত্রের এক কপি প্রিন্ট আউট বার করে রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। 

আবেদন ফি: 1000/- ( প্রতিবন্ধী ও সংরক্ষিতদের জন্য – 200/-)। 

নিয়োগ প্রক্রিয়া: এই চাকরির পরীক্ষার  নিয়োগ প্রধানত দুটি ধাপে হয়ে থাকে। স্টেজ ১. লিখিত পরীক্ষা, স্টেজ ২. ইন্টারভিউ। আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটফিকেশন চেক করুন। 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিস ডাউনলোড করতে অথবা অনলাইন আবেদন করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন।

গুরুত্বপূর্ণ তারিখ – অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশিত হয়েছে 22/11/2023. আবেদন করার শেষ তারিখ 06/12/2023. অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার জন্য অফিশিয়াল নোটিফিকেশন চেক করুন। যা এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Notification – Click Here

Official Website – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here