Home চাকরি ফের পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে MTS, নার্স নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাশ

ফের পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে MTS, নার্স নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাশ

0
ফের পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে MTS, নার্স নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাশ
পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে MTS, নার্স পদের জন্য আবেদন চলছে, যোগ্যতা মাধ্যমিক পাশ

সম্প্রতি পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গ্রুপ-সি পদে খুব শীঘ্রই বেশ কিছু যোগ্য প্রার্থী নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা MTS, নার্স, যোগা ইন্সট্রাক্টর, মেডিকেল অফিসার ও অন্যান্য পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার পূর্বে এই নিয়োগের মোট ভ্যাকান্সি ডিটেলস, যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি ও অন্যান্য বিস্তারিত বিবরণ জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস – অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, সব মিলিয়ে 12 ধরনের পোষ্টের জন্য একাধিক শুন্যপদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

যেখানে Peer Support Under NVHCP – 1, Staff Nurse Under HCP – 2, Staff Nurse Under XV FC-HG – 23, Staff Nurse Under XV FC-HG – 07, Staff Nurse Under NUHM – 09, Counsellor Under XV FC-HG – 01, Yoga Instructor (Male) Under NAM – 34, Yoga Instructor (Female) Under NAM (Only Female Candidate) – 34, GDA Under District AYUSH Setup – 02, Medical Officer Under AYUSH (for Tele Medicine) – 01, Multi Tasking Staff Under AYUSH (for Tele Medicine) – 01, Ophthalmic Assistant Under NPCB & VI – 01

আবেদন করার যোগ্যতা – সব মিলিয়ে 12 ধরনের পোষ্টের জন্য নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। প্রত্যেক ধরনের পোষ্টের ক্ষেত্রে আলাদা আলাদা যোগ্যতা ও ক্রাইটেরিয়া প্রয়োজন। যোগ্যতা সম্পর্কিত বিস্তারিত তথ্য পাওয়ার জন্য, অফিসিয়াল নোটিফিকেশনটিকে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। এই নিবন্ধের নিচে অফিশিয়াল নোটিফিকেশন লিংক দিয়ে দেওয়া হল।

নিয়োগ পদ্ধতি – প্রথমে প্রার্থীদের কোয়ালিফিকেশন এবং এক্সপেরিয়েন্স এর ভিত্তিতে শর্ট লিস্টেড করা হবে। তারপর প্রার্থীদের 4 টি স্টেজের মাধ্যমে নিয়োগ করা হয়ে থাকে। Stage 1 – ডকুমেন্ট ভেরিফিকেশন, stage 2 – লিখিত পরীক্ষা, stage 3 – কম্পিউটার টেস্ট, stage 4 – ইন্টারভিউ।

মাসিক বেতনের পরিমাণ – বিভিন্ন পদের ক্ষেত্রে মাসিক বেতন সম্পূর্ণ আলাদা আলাদা। তবে যে সমস্ত প্রার্থী ইন্টারভিউ রাউন্ডের পর ফাইনাল মেরিট লিস্টে জায়গা করে নেবে, তারা শুরুতেই 10000 টাকা থেকে 28000 টাকার মধ্যে বেতন পাবে.

আবেদন পদ্ধতি – স্বাস্থ্য দপ্তরের এই পদে আবেদন অনলাইনের মাধ্যমে করতে হবে. অনলাইন আবেদন পদ্ধতি নিচে স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো 

স্টেপ 1: আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমেই প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট “www.healthyhowrah.org” তে প্রবেশ করতে হবে। স্টেপ 2: প্রবেশ করার পর ‘ অনলাইন অ্যাপ্লিকেশন” লিংকটিতে ক্লিক করতে হবে। স্টেপ 3: আবেদনপত্র ওপেন হয়ে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে আবেদন পত্র পূরণ করুন। স্টেপ 4: পাসপোর্ট সাইজ ফটো ও সিগনেচার আপলোড করুন। সাইজ অবশ্যই ২০ kb থেকে ১০০ kb র মধ্যে হতে হবে। স্টেপ 5: সবশেষে  ফাইনালি জমা দেওয়ার জন্য সাবমিট বাটনে ক্লিক করুন। সাবমিট করার আগে অবশ্যই দুবার চেক করে নেবেন।

গুরুত্বপূর্ণ তারিখ – পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে নিয়োগের আবেদন ইতিমধ্যে আবেদন শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 31/10/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website Link – Click here

Official Notification Link – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here