ভারতের অন্যতম বড়ো কলেজে চাকরির সুযোগ, শিক্ষাগত যোগ্যতা কি লাগবে?

আপনারা যদি পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে আপনাদের জন্য একটি দারুন আপডেট হয়েছে। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি অর্থাৎ IIT – এর তরফ থেকে একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। রাজ্যের যেকোন প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। ছেলে ও মেয়ে সবাই এই চাকরির জন্য আবেদনযোগ্য। শিক্ষাগত যোগ্যতা বেতন আবেদন পদ্ধতি ও এই চাকরি সম্পর্কে সম্পন্ন তথ্য পেতে হলে অবশ্যই নিচের প্রতিবেদনটি ভালো হবে অনুসরণ করে নেবেন।

বিজ্ঞপ্তি নম্বর R/17/2023 অনুসারে 30 শে নভেম্বর ২০২৩ তারিখে খড়গপুর IIT এর তরফ থেকে মোট ১৭টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এখানে মোট চারটি পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সেগুলি হল যথাক্রমে – Senior Executive,Junior Engineer,Engineer, Exclusive Engineer। ইচ্ছুক চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে বলা হচ্ছে যে এই চাকরিটি পেলে আপনাদের মাসিক বেতন প্রতিমাসে Pay Level 10 অনুযায়ী মাইনে হবে।

যেহেতু এখানে চার রকমের পদে আপনাদের নিয়োগ করা হচ্ছে, বিভিন্ন পদ অনুযায়ী এখানে শিক্ষাগত যোগ্যতা আলাদা চাওয়া হয়েছে। সিভিল ও ইলেকট্রিক্যাল বিষয়ে যদি স্নাতক পাস করা থাকে তাহলে আগ্রহী প্রার্থীরা অনায়াসে আবেদন করতে পারে। বিশদে জানতে আপনারা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিতে পারেন। সর্বোচ্চ ৫০ বছরের মধ্যে আপনাদের বয়স হলে আপনারা এই চাকরির জন্য আবেদন করতে পারবেন এবং সরকারি নিয়ম অনুসারে এসসি,এসটি ওবিসি প্রার্থীরা বয়সের ছার পেয়ে যাবেন।

এই চাকরির জন্য সরাসরি অনলাইনের মাধ্যমে আপনাদের আবেদন করতে হবে। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন কমপ্লিট করে নিজেদের যাবতীয় ব্যক্তিগত তথ্য যেমন ঠিকানা, জন্মতারিখ, ইমেল আইডি শিক্ষাগত যোগ্যতার বিবরণ প্রদান করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনের শেষ তারিখ রয়েছে ২০ ডিসেম্বর ২০২৩।

Apply Online – Click Here

Official Notice – Click Here 

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

Leave a Comment