Home চাকরি SBI CBO Recruitment 2023: স্টেট ব্যাঙ্ক 5280 শুন্যপদে নিয়োগ করছে, পশ্চিমবঙ্গবাসীরা আবেদন করতে পারবে

SBI CBO Recruitment 2023: স্টেট ব্যাঙ্ক 5280 শুন্যপদে নিয়োগ করছে, পশ্চিমবঙ্গবাসীরা আবেদন করতে পারবে

1
SBI CBO Recruitment 2023: স্টেট ব্যাঙ্ক 5280 শুন্যপদে নিয়োগ করছে, পশ্চিমবঙ্গবাসীরা আবেদন করতে পারবে
SBI CBO Recruitment 2023: স্টেট ব্যাঙ্ক 5280 শুন্যপদে নিয়োগ করছে, পশ্চিমবঙ্গবাসীরা আবেদন করতে পারবে

সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইট ‘www.sbi.co.in/careers’ এর মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে দেশ জুড়ে 5280 শুন্যপদে সার্কেল বেসড অফিসার্স (CBO) পদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করতে চলেছে। ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গের সকল চাকরি প্রার্থীরা স্টেট ব্যাংকের এই নিয়োগে অংশগ্রহণ করতে পারবে। আবেদন করার পূর্বে এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জেনে নিয়ে দ্রুত অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

ভ্যাকান্সি ডিটেলস – অফিসিয়াল নোটিফিকেশন ( নোটিফিকেশন নম্বর – CRPD/CBO/2023-24/18) অনুসারে, স্টেট ব্যাংক খুব শীঘ্রই বিভিন্ন স্টেটে সব মিলিয়ে ৫২৮০ জন যোগ্য চাকরিপ্রার্থীকে CBO পদে নিয়োগ করছে। কোন স্টেটে কতজনকে নিয়োগ করা হয়েছে তা নিচে আলোচনা করা হলো।

কলকাতা – ২৩০, আমেদাবাদ – ৪৩০, অমরাবতী – ৪০০, বেঙ্গালুরু – ৩৮০, ভোপাল – ৪৫০, ভুবনেশ্বর – ২৫০, চন্ডিগড় – ৩০০, চেন্নাই – ১২৫, নর্থ ইস্টার্ন – ২৫০, হায়দ্রাবাদ – ৪২৫, জয়পুর – ৫০০, লখনৌ – ৬০০, মহারাষ্ট্র – ৩০০, মুম্বাই মেট্রো – ৯০, নিউ দিল্লি – ৩০০, তিরুবন্তপুরম – ২৫০.

আবেদন করার যোগ্যতা – ন্যূনতম ২১ বছর থেকে ৩০ বছর বয়স হতে হবে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে আবেদনকারীর যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোন বিষয়ে স্নাতক ডিগ্ৰী থাকতে হবে। এছাড়াও যে সমস্ত চাকরিপ্রার্থীদের  ইঞ্জিনিয়ারিং, মেডিকেল, চার্টার্ড একাউন্ট বা অন্যান্য ডিগ্রী রয়েছে তারাও এই নিয়োগে অংশগ্রহণ করতে পারবে।

নিয়োগ পদ্ধতি – সব মিলিয়ে তিনটে ধাপে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। প্রথম ধাপে অনলাইন পরীক্ষা, দ্বিতীয় ধাপে স্ক্রিনিং তৃতীয় এবং অন্তিম ধাপে ইন্টারভিউ।

For SBI CBO Exam – Recommended Book

আবেদন পদ্ধতিতে – চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এই নিবন্ধের নিচে অনলাইন আবেদনের সক্রিয় লিংক দিয়ে দেওয়া হলো। আপনারা সেই লিংকে ক্লিক করে সরাসরি আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

অ্যাপ্লিকেশন ফি – OBC /EWS/UR ক্যাটাগরি ব্যতীত অন্যান্য ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের কোন ধরনের অ্যাপ্লিকেশন ফি জমা করতে হয় না। তবে OBC /EWS/UR ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের অ্যাপ্লিকেশন ফি বাবদ ৭৫০ টাকা করে জমা করতে হয়।

গুরুত্বপূর্ণ তারিখ – আবেদন শুরু হয়েছে 22/11/2023. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 12/12/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Apply Online

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here