কেবল ইন্টারভিউয়ের মাধ্যমে রাজ্যের বিদ্যুৎ দপ্তরের 5 টি বিভাগে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন

সম্প্রতি রাজ্যের বিদ্যুৎ দপ্তরের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি (নোটিফিকেশন নম্বর – WBPDCL/Recruitment/2023/06) প্রকাশ করা হয়েছে। যেখান থেকে জানা যায় WBPDCL খুব শীঘ্রই ম্যানেজার, ওভারম্যান, সার্ভেয়র পদ ধরে মোট 5 টি ডিপার্টমেন্টে বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ করতে চলেছে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা রাজ্য সরকারের অধীনস্ত এই পাবলিক সেক্টর সংস্থায় কাজ করতে চাইছেন তাদেরকে নির্দিষ্ট সময়ের আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আর কথা না বাড়িয়ে চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যায়। 

ভ্যাকান্সি ডিটেলস – ওয়েস্ট বেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড খুব শীঘ্রই পাঁচটি ডিপার্টমেন্টে সব মিলিয়ে ২৫ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করতে চলেছে। যেখানে জেনারেল ম্যানেজার (মাইনিং) পদে 3 টি, মাইনস ম্যানেজার পদে 2 টি, অ্যাসিস্টেন্ট ম্যানেজার পদে 12 জন, সার্ভেয়র পদে 3 জন এবং ওভারম্যান পদে সবমিলিয়ে তিনজন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

জেনারেল ম্যানেজার (মাইনিং) – এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের 58 বছরের বেশি হলে হবে না। শিক্ষাগত যোগ্যতা হিসেবে Mining Engineering এ B.Teh এবং 20 বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

মাইনস ম্যানেজার – এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের 55 বছরের বেশি হলে হবে না। শিক্ষাগত যোগ্যতা হিসেবে Mining Engineering এ B.Teh এবং 15 বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

অ্যাসিস্টেন্ট ম্যানেজার – এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের 55 বছরের বেশি হলে হবে না। শিক্ষাগত যোগ্যতা হিসেবে Mining Engineering এ B.Teh এবং 12 বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

সার্ভেয়র – এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের 55 বছরের বেশি হলে হবে না। শিক্ষাগত যোগ্যতা হিসেবে Survey Engineering নিয়ে ডিপ্লোমা এবং 1 বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

ওভারম্যান – এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের 55 বছরের বেশি হলে হবে না। শিক্ষাগত যোগ্যতা হিসেবে Mining Engineering নিয়ে ডিপ্লোমা এবং 1 বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

নিয়োগ পদ্ধতি ও বেতন – এই নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের কোন ধরনের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হয় না। কেবলমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়ে থাকে।

ইন্টারভিউ এর পর যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হয়, তারা বিভিন্ন ডিপার্টমেন্টের জন্য আলাদা আলাদা ভাবে সিলেক্ট হয়ে থাকে। প্রত্যেকটি ডিপার্টমেন্টের চাকুরিকর্মীর বেতন পরিমাণ ভিন্ন ভিন্ন হয়। যেমন, জেনারেল ম্যানেজার (মাইনিং) এ যারা চাকরি পায় তারা মাসিক 1,47,300 থেকে 2,04,500 টাকা বেতন পায়। মাইনস ম্যানেজাররা পায় 82,000 টাকা। অ্যাসিস্টেন্ট ম্যানেজারদের মাসিক বেতন 63,000 টাকা। সার্ভেয়ররা পায় 41,000 টাকা। ওভারম্যান পদে যারা নিযুক্ত হয় তাদের মাসিক বেতন 41,000 টাকা। 

আবেদন করার পদ্ধতি – প্রার্থীদের রাজ্য বিদ্যুৎ অফিসিয়াল ওয়েবসাইট www.wbpdcl.co.in এর মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হয়। নিচে আবেদন পদ্ধতি স্টেপ আলোচনা করা হল।

স্টেপ 1: প্রার্থীদের প্রথমে অফিশিয়াল ওয়েবসাইলে প্রবেশ করে নিজের বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। স্টেপ 2: তারপর ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে নিন। স্টেপ 3: নতুন পেজে উপস্থিত হলে আপনাকে ‘Careers Section’ এ ক্লিক করতে হবে। স্টেপ 4: এরপর আপনাকে ‘Registration Form (Online)’ এই বিকল্পে ক্লিক করতে হবে। স্টেপ 5: আবেদনপত্র ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ করুন। স্টেপ 6: সিগনেচার এবং পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ আপলোড করুন। স্টেপ 7: সবশেষে অ্যাপ্লিকেশন ফি জমা করে আবেদন পত্রটিকে সাবমিট করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে 25.09.2023 তারিখে। আবেদন শুরু 25.09.2023 তারিখ থেকে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 16.10.2023। 

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Apply Online

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment