সেন্ট্রাল পলিউশান কন্ট্রোল বোর্ড পশ্চিমবঙ্গ সহ 21 টি রাজ্যে কর্মী নিয়োগ করছে, কারা আবেদন করতে পারবে?

সম্প্রতি সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ড কনসালট্যান্ট পদে বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। এই মর্মে মাত্র কয়েকদিন আগে অফিসিয়াল ওয়েবসাইট কতৃক একটি নোটিফিকেশন প্রকাশ করা হয়েছিল। কোনো লিখিত পরীক্ষা হবে না, ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। চাকরিপ্রাপ্ত কর্মচারীরা শুরুতেই ৬০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত বেতন পেয়ে থাকে। চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকেন্সি ডিটেলস

CPCB সংস্থা ন্যাশনাল ক্লিন এয়ার প্রোগ্রামের জন্য পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, উত্তর প্রদেশের মতো একুশটি রাজ্য থেকে Consultant পদে মোট 74 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

আবেদনকারীর বয়স 65 বছরের মধ্যে হতে হবে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থীদের ইনভারমেন্টাল ইঞ্জিনিয়ারিং কিংবা তার সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। পলিউশন ম্যানেজমেন্ট এর উপর তিন বছরের কাজের এক্সপেরিয়েন্স থাকা দরকার। microsoft অফিসের উপরে কাজ জানা থাকলে, সেই প্রার্থীকে বেশি অগ্রাধিকার দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি

এই চাকরির ক্ষেত্রে কোন লিখিত পরীক্ষা হবে না। কেবলমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

বেতনের পরিমাণ

ইন্টারভিউ এর পর যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হবে, তারা শুরুতেই ৬০০০০ টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত বেতন পাবে।

আবেদন পদ্ধতি

এই পদের ক্ষেত্রে প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এর জন্য অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে, ডকুমেন্ট দিয়ে নির্ভুল ভাবে আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ

এই পদের জন্য আবেদন পত্র ২০শে সেপ্টেম্বর থেকে জমা দেওয়া শুরু হয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ ১০ই অক্টোবর ২০২৩।

Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment