ন্যূনতম যোগ্যতায় 6329 টিচার এবং হোস্টেল ওয়ার্ডেন নিয়োগ, সুযোগ বার বার আসবে না

সম্প্রতি একলব্য মডেল রেসিডেন্সিয়াল স্কুলের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে একটি নিয়োগের খবর সামনে এলো। যেখানে TGT টিচার এবং হোস্টেল ওয়ার্ডেন পদে সব মিলিয়ে 6329 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা এই সমস্ত পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে এই নিবন্ধটিকে যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস – নিয়োগ কারী সংস্থা  ন্যাশনাল এডুকেশন সোসাইটি ফর ট্রাইবাল স্টুডেন্টস (NESTS) এর তত্ত্বাবধানে একলব্য মডেল রেসিডেন্সিয়াল স্কুলের(EMRS) জন্য এই নিয়োগ সম্পাদিত হতে চলেছে। যেখানে মোট শূন্য পদের সংখ্যা ৬৩২৯।

সাবজেক্ট (হিন্দি, গণিত, ইংলিশ, সাইন্স, সোশ্যাল স্টাডিজ) অনুসারে মোট TGT টিচার শূন্যপদ – ৩৩১১, Group B TGT টিচারের শূন্য পদ – ১৬৯৭, থার্ড ল্যাঙ্গুয়েজ TGT – ৬৫২, হোস্টেল ওয়ার্ডেন পদে মোট ৬৬৯ গুলি শুন্যপদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনকারীর যোগ্যতা

বিভিন্ন পদের ক্ষেত্রে আবেদন করার যোগ্যতা সম্পূর্ণ আলাদা আলাদা। আবেদন করার ক্ষেত্রে যোগ্যতা সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য, অফিসিয়াল নোটিফিকেশনটিকে যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

মাসিক বেতনের পরিমাণ –  (১). ইংলিশ, হিন্দি, ম্যাথমেটিক্স,সোশ্যাল স্টাডিজ, সাইন্স, লাইব্রেরিয়ান, থার্ড পার্টি ল্যাঙ্গুয়েজের ক্ষেত্রে TGT শিক্ষকরা শুরুতেই মাসে ৪৪৯০০ টাকা ১ লক্ষ ৪২ হাজার ৪০০ টাকার মধ্যে বেতন পাবে। (২). আর্ট, মিউজিক, PET(মহিলা), PET(পুরুষ) এর ক্ষেত্রে সদ্য চাকরি পাওয়া TGT শিক্ষকরা মাসে ৩৫ হাজার ৪০০ টাকা থেকে ১ লক্ষ ১২ হাজার ৪০০ টাকার মধ্যে বেতন পাবে। (৩). হোস্টেল ওয়ার্ডেন পদে যে সমস্ত চাকরিপ্রার্থী চাকরি পাবে তারা মাসের ২৯ হাজার ২০০ টাকা থেকে ৯২ হাজার ৩০০ টাকার মধ্যে বেতন পাবে।

আবেদন পদ্ধতি – এই পদের ক্ষেত্রে প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদনপত্র সম্পন্ন করতে হবে। আবেদন পদ্ধতি নিচে স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমেই EMRS এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এই নিবন্ধন এর নিচে অফিসিয়াল ওয়েবসাইট লিংক সরাসরি দিয়ে দেওয়া হল। স্টেপ 2: অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর হোম পেজে ‘ক্যারিয়ার’ সেকশনে ক্লিক করতে হবে। স্টেপ 3: নতুন পেজ ওপেন হলে আপনি আপনার বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে অফিসিয়াল ওয়েবসাইটে রেজিস্টার করুন। স্টেপ 4: রেজিস্ট্রেশন সফলভাবে হয়ে যাওয়ার পর পুনরায় লগইন করুন। স্টেপ 5: এবার আবেদন পত্র ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে আবেদন পত্র পূরণ করুন। স্টেপ 6: আপনার একটি পাসপোর্ট সাইজ ফটো এবং সিগনেচার আপলোড করুন। স্টেপ 7: সবশেষে অ্যাপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন। সাবমিট করার আগে দুবার ভালো করে চেক করে নিন।

অ্যাপ্লিকেশন ফি – হোস্টেল ওয়ার্ডেনের পদের জন্য যে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন করবে, তাদেরকে আবেদন ফী বাবদ 1000 এবং TGT টিচার পদের 1500 টাকা করে আবেদন ফী বাবদ জমা করতে হয়। 

গুরুত্বপূর্ণ তারিখ – আপনাদেরকে জানিয়ে রাখি, এই নিয়োগের আবেদন শুরু হয়েছিল ২০ শে জুলাই ২০২৩ থেকে। যেখানে আবেদনের শেষ তারিখ ছিল ১৮ই আগস্ট ২০২৩ পর্যন্ত। কোন কারণবসত সংস্থা এই আবেদন আবেদনের সময় পুনরায় বৃদ্ধি করেছে। এখন ইচ্ছুক ও যোগ্য চাকরিপ্রার্থীরা ১৩ই অক্টোবর ২০২৩ থেকে ১৯ শে অক্টোবর ২০২৩ পর্যন্ত আবেদন করতে পারবে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Notification – Click Here

EMRS TGT টিচার নিয়োগ – আবেদন লিংক

EMRS TGT ওয়ার্ডেন নিয়োগ – আবেদন লিংক

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button