উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় স্টেট ব্যাঙ্কে কর্মী নিয়োগ, 17,900 টাকা থেকে বেতন শুরু

সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে দুটি ভিন্ন পদে একাধিক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল। যেকোনো উচ্চ মাধ্যমিক পাস করা চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। বেতন শুরু 17,900 টাকা থেকে। আর কথা না বাড়িয়ে চলুন, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস

Armourers এবং কন্ট্রোল রুম অপারেটর পদে সব মিলিয়ে ১০৭ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে। যেখানে Armourers পদে ১৮ জন এবং control room operator পদে ৮৯ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

Armourers – ১৮ থেকে ৪৫ বছর বয়সী প্রার্থী যাদের নূন্যতম উচ্চ মাধ্যমিক পাশ হয়েছে এবং মেডিকেল ভাবে সম্পূর্ণ ফিট তারা এই পদে আবেদন করার যোগ্য। 

Control Room Operator – ২০ থেকে ৪৮ যাদের ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ হয়েছে তারা এই পদে আবেদন করে যোগ্য। গ্রাজুয়েট হলে এই নিয়োগে বেশি অগ্রাধিকার দেওয়া হবে।

বয়সের অনুপাতে, সংরক্ষিত ক্যাটাগরির ছাত্র-ছাত্রীরা 3 ও 5 বছরের বয়সের ছাড় পেয়ে যায়।

নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের দুটি ধাপ অতিক্রম করে এই চাকরি পেতে হয়। প্রথমত লিখিত পরীক্ষা। পরবর্তী ধাপে  ইন্টারভিউ টেস্ট। ইন্টারভিউ এর মাধ্যমেই ফাইনাল মেরিট লিস্ট প্রস্তুত করা হয়।

মাসিক বেতন

উপরে উল্লেখিত দুটি পদের স্যালারি স্ট্রাকচার একে ওপরের থেকে সম্পূর্ণ আলাদা। প্রার্থীরা ১৭৯০০ টাকা থেকে ৪৭ হাজার ৯২০ টাকার মধ্যে বেতন পেয়ে থাকে।

আবেদন পদ্ধতি

এই পদে আবেদন করার ক্ষেত্রে প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো। স্টেপ 1: প্রার্থীদের প্রথমে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটের লিংক এই নিবন্ধের নিচে প্রদান করা হলো। স্টেপ 2: তারপর ক্যারিয়ার সেকশন এ গিয়ে রেজিস্ট্রেশন প্রসেস সম্পন্ন করতে হবে। স্টেপ 3: তারপর লগইন করে অ্যাপ্লিকেশন ফর্ম কি ওপেন করে নির্ভুল ভাবে ফিলাপ করতে হবে। স্টেপ 4: গুরুত্বপূর্ণ  ডকুমেন্টস গুলোকে দেওয়ার সাথে সাথে সিগনেচার এবং ফটোগ্রাফ আপলোড করুন। স্টেপ 5: সবশেষে সাবমিট বটনে ক্লিক করে আবেদনপত্রটি জমা দিন।

গুরুত্বপূর্ণ তারিখ

এই পদে আবেদন করার অন্তিম তারিখ 05/10/2023. 

Official Website – Click Here

Apply Online

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment