Home চাকরি WBPSC ব্যাকওয়ার্ড ক্লাস ওয়েলফেয়ার দপ্তরে কর্মী নিয়োগ করছে, কারা আবেদন করবেন?

WBPSC ব্যাকওয়ার্ড ক্লাস ওয়েলফেয়ার দপ্তরে কর্মী নিয়োগ করছে, কারা আবেদন করবেন?

0
WBPSC ব্যাকওয়ার্ড ক্লাস ওয়েলফেয়ার দপ্তরে কর্মী নিয়োগ করছে, কারা আবেদন করবেন?
WBPSC ব্যাকওয়ার্ড ক্লাস ওয়েলফেয়ার দপ্তরে কর্মী নিয়োগ করছে, কারা আবেদন করবেন?

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) এই মাসের 16 তারিখে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি তে জানানো হয়েছে ব্যাকওয়ার্ড ক্লাস ওয়েলফেয়ার দপ্তরে ডিরেক্টর পদে যোগ্য প্রার্থী নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরি প্রার্থী যারা এই নিয়োগে অংশগ্রহণ করতে চাইছেন, তাদেরকে আবেদনের পূর্বে ভ্যাকেন্সি ডিটেলস, আবেদন করার যোগ্যতা বা কারা আবেদন করতে পারবে, নিয়োগ পদ্ধতি, বেতন, আবেদন পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে বিস্তারিতভাবে জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস – বিজ্ঞপ্তি অনুসারে, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অন্তর্গত ব্যাকওয়ার্ড ক্লাসেস ওয়েলফেয়ার ডিপার্টমেন্টে ডিরেক্টর (কালচারাল রিসার্চ ইনস্টিটিউট) পদে একজন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে।

বয়সের পরিমান – 01/01/2023 তারিখ অনুসারে আবেদনকারীর বয়স ৪৫ বছরের বেশি হলে হবে না।

শিক্ষাগত যোগ্যতা – (১). সোশিয়লজি/ আনথ্রোপলজি/ পলিটিকাল সায়েন্স/ ইকোনমিক্স মধ্যে যেকোনো একটিতে রিকগনাইজড ইউনিভার্সিটি থেকে ডক্টরেট ডিগ্রী থাকতে হবে। (2). ন্যূনতম দশ বছরের শিক্ষাগত এবং রিসার্চ এক্সপেরিয়েন্স থাকতে হবে। (৩). গাইডিং রিসার্চ এবিলিটি থাকতে হবে। (৪). অ্যাডমিনিস্ট্রেটিভ এক্সপেরিয়েন্স থাকা দরকার।

সিলেকশন প্রসেস এবং বেতন – চাকরিপ্রার্থীদের লিখিত এবং ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্যতা যাচাই করা হয়। সদ্য নির্বাচিত চাকরিপ্রার্থীরা পে লেভেল 19 হিসেবে শুরুতেই মাসিক 95000 টাকা থেকে 1,48,000 টাকার মধ্যে বেতন পায়। 

আবেদন পদ্ধতি – অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর জন্য আপনাকে প্রথমে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে ‘www.wbpsc.gov.in‘ এ প্রবেশ করে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর সদ্য পাওয়া ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নির্দিষ্ট পোস্টের জন্য আবেদনপত্র ওপেন করুন। তারপর ক্রমে ক্রমে নির্ভুল ডকুমেন্টস দিয়ে আবেদন পত্র পূরণ করুন। সবশেষে আবেদন মূল্য জমা দিয়ে আবেদন পত্রটিকে সাবমিট করুন।

অ্যাপ্লিকেশন ফি – obc, ews, gen ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের আবেদন ফী বাবদ 210 টাকা করে জমা করতে হয়। তবে sc/st/pwd ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের কোন প্রকার আবেদন ভি জমা দিতে হয় না

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশ ১৬/১০/২০২৩. আবেদন শুরু হয়েছে 31শে অক্টোবর থেকে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ ২১/১১/২০২৩.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here