Home কেন্দ্রের চাকরি AAI Recruitment 2023: ফের এয়ারপোর্টে নিয়োগ, শুন্যপদ 496

AAI Recruitment 2023: ফের এয়ারপোর্টে নিয়োগ, শুন্যপদ 496

0
AAI Recruitment 2023: ফের এয়ারপোর্টে নিয়োগ, শুন্যপদ 496
AAI Recruitment 2023: ফের এয়ারপোর্টে নিয়োগ, শুন্যপদ 496

আপনি যদি একজন ভারতীয় নাগরিক হন, আর যদি একটি ভালো চাকরির খোঁজ করে থাকেন, তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। সম্প্রতি এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (AAI) র তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পুরুষ ও মহিলা উভয় চাকরিপ্রার্থীরাই এই পদের জন্য আবেদন করতে পারবে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। তবে আবেদন করার পূর্বে এই আর্টিকেলটিকে বিস্তারিতভাবে পড়ুন। যাতে করে, সঠিক ও নির্ভুল আবেদন করা যায়। কারণ, আবেদন করার সময় কোন ভুল ত্রুটি হলে, সঙ্গে সঙ্গে আবেদন পত্রটি বাতিল হয়ে যাবে।

ভ্যাকান্সি ডিটেলস – AAI কর্তৃক প্রকাশিত অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, জুনিয়ার এক্সিকিউটিভ পদে সব মিলিয়ে ৪৯৬ জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা, এই চাকরির জন্য আবেদন করতে চাইছেন তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদন করার যোগ্যতা – সাইন্সের(B.Sc) উপর তিন বছরের ব্যাচেলর ডিগ্রী থাকতে হবে সঙ্গে ম্যাথমেটিক্স এবং ফিজিক্স সাবজেক্ট থাকবে। অথবা ইঞ্জিনিয়ারিংয়ে যেকোনো বিষয়ে ফুল টাইম ব্যাচেলর ডিগ্রি থাকলে এই পদের জন্য আবেদন করতে পারবে। (তবে যেকোনো একটি সেমিস্টারে ম্যাথামেটিক্স এবং ফিজিক্স সাবজেক্ট দুটি থাকতে হবে।)

30/11/2023 তারিখ অনুসারে আবেদনকারীর বয়স সর্বোচ্চ ২৭ বছরের মধ্যে হতে হবে। OBC রা 3 বছরের এবং SC/ST ক্যাটাগরির চাকরিপ্রার্থীরা 5 বছরের বয়সের ছাড় পাবে। PWBD ক্যাটাগরিরা পাবে 10 বছরের বয়সের ছাড়। যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত তথ্য পাওয়ার জন্য অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন।

সিলেকশন প্রসেস – অনলাইন পরীক্ষা – এপ্লিকেশন ভেরিফিকেশন – ভয়েস টেস্ট – psychoactive substances test – psychological assessment test – সবশেষে মেডিকেল টেস্ট.

মাসিক বেতনের পরিমাণ – যে সমস্ত চাকরিপ্রার্থী উপরে উল্লেখিত সমস্ত স্টেজ অতিক্রম করে চাকরি পাবে, তারা শুরুতেই মাসিক ৪০ হাজার টাকা থেকে ১ লক্ষ ৪০ হাজার টাকার মধ্যে বেতন পাবে।

আবেদন পদ্ধতি – অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে রেজিস্ট্রেশন করুন। তারপর পুনরায় লগইন করে করে আবেদনপত্র ওপেন করুন। প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ করার পর অ্যাপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন। অফিসিয়াল ওয়েবসাইট এবং নোটিফিকেশন লিংক এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো।

গুরুত্বপূর্ণ তারিখ – আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে 01/11/2023. আবেদনপত্র জমা নেওয়ার শেষ তারিখ 30/11/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here