Home রাজ্যের চাকরি সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নন টিচিং স্টাফ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, বিস্তারিত জানুন

সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নন টিচিং স্টাফ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, বিস্তারিত জানুন

0
সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নন টিচিং স্টাফ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, বিস্তারিত জানুন
সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নন টিচিং স্টাফ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, বিস্তারিত জানুন

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য বিশেষ সুখবর। সম্প্রতি পশ্চিমবঙ্গের বিশ্ববিদ্যালয়ের নন টিচিং স্টাফ পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সম্প্রতি সেন্ট জেভিয়ার্স স্কুল এবং কলেজগুলিতে এই নিয়োগ হবে। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে ইচ্ছুক চাকরি প্রার্থীরা এই চাকরির জন্য আবেদন করতে পারবে। আর কথা না বাড়িয়ে চলুন এই চাকরি সম্পর্কে, বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকেন্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, সেন্ট জেভিয়ার্স ইউনিভার্সিটি এবং কলেজে যথাক্রমে Office Assistant,  Accounts Officer এবং Assistant Register পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। ইচ্ছুক প্রার্থীদের নির্দিষ্ট সময় অতিক্রম হওয়ার পূর্বেই প্রক্রিয়া সম্পন্ন করার পরামর্শ দেওয়া হচ্ছে। 

শিক্ষাগত যোগ্যতা

Office Assistant – এই পদে চাকরি করার জন্য প্রার্থীদের ভারত সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোন বিভাগে গ্রাজুয়েট হতে হবে। Accounts Officer – এই পদে চাকরি করার জন্য প্রার্থীদের ভারত সরকার স্বীকৃত যেকোনো শিক্ষিত প্রতিষ্ঠান থেকে ৫৫ শতাংশ নম্বরের সঙ্গে যেকোনো বিভাগে গ্রাজুয়েট হতে হবে। Assistant Register – ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫৫ শতাংশ নাম্বারের সঙ্গে স্নাতক ডিগ্রী অর্জন করতে হবে. 

বয়সের পরিমাণ

Office Assistant – অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, চাকরিপ্রার্থীর বয়স ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। Accounts Officer –  ৩৫ থেকে ৫০ বছর বয়সী যে কোন চাকরি প্রার্থী এই পদে আবেদন করতে পারবে। Assistant Register – ৩৫ থেকে ৪৫ বয়সে যে কোন চাকরিপ্রার্থী আবেদন করতে পারবে. 

মাসিক বেতনের পরিমাণ

যাচাই ও বাছাইয়ের পর যে সমস্ত প্রার্থী Office Assistant পদে চাকরি পাবে তাঁদের প্রাথমিক মাসিক বেতন ২২,৬০০ টাকা হবে। Accounts Officer দের হবে ৫৬,১০০ টাকা। এবং Assistant Register দের হবে ৫৭,৭০০ টাকা। 

আবেদন পদ্ধতি

এই চাকরির ক্ষেত্রে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। চলুন আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ জেনে নেওয়া যাক।

স্টেপ 1: এক্ষেত্রে প্রার্থীদের প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। স্টেপ 2: অফিসিয়াল ওয়েবসাইটের হোম পেজে প্রবেশ করার পর লিংকে ক্লিক করে আবেদন পত্রটিকে ওপেন করতে হবে। স্টেপ 3: আবেদন পত্র ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্টস যে আবেদন পত্রটিকে পূরণ করুন। স্টেপ 4: আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেলে আবেদনপত্রের একটি হার্ড কপি ডাউনলোড করে, গুরুত্বপূর্ণ ডকুমেন্টস সহ নির্দিষ্ট ঠিকানায় জমা করুন। নিচে অফিশিয়াল এড্রেস দিয়ে দেওয়া হল। 

অফিসিয়াল ঠিকানা

The Register, St. Xavier’s University, Kolkata Premises No. IIIB – 1, Action Area IIB P.S. Techno City, Kolkata 700 160

অফিসিয়াল নোটিফিকেশন থেকে, অ্যাপ্লিকেশন ডাউনলোড লিংক অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel অথবা Whatsapp Group যুক্ত হন। এই গ্রুপ গুলি থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here