Home রাজ্যের চাকরি রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে চাকরির সুযোগ, ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে 

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে চাকরির সুযোগ, ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে 

0
রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে চাকরির সুযোগ, ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে 
রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে চাকরির সুযোগ, ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে 

সম্প্রতি রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের তরফ থেকে বিভিন্ন ডিপার্টমেন্টে একাধিক শূন্যপদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেলো। ইচ্ছুক চাকরিতে চাকরি যারা ব্লক পাবলিক হেলথ ম্যানেজার, ব্লক এপিডেমিওলজিস্ট, ল্যাবরেটরি টেকনিশিয়ান, ব্লক ডাটা ম্যানেজার ও অন্যান্য গুরুত্বপূর্ণ পদে চাকরি করতে চান তাদেরকে নির্দিষ্ট তারিখের আগে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন করার পূর্বে এই নিবন্ধটিকে যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে ব্লক পাবলিক হেলথ ম্যানেজার পদে মোট শূন্য পদের সংখ্যা ৪, ব্লক এপিডেমিওলজিস্ট – ৪, ল্যাবরেটরি টেকনিশিয়ান – ৮, ব্লক ডাটা ম্যানেজার – ৪, স্টাফ নার্স – ১০, মেডিকেল অফিসার – ৬, স্পেশালিস্ট মেডিকেল অফিসার – ৪০, এবং কাউন্সিলর পদে মোট ১০ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে।

যোগ্যতা ও বেতন 

ব্লক পাবলিক হেলথ ম্যানেজার – বায়োলজিতে গ্রাজুয়েট এবং ম্যানেজমেন্টে ডিপ্লোমা থাকা প্রয়োজন। এছাড়াও পাশাপাশি বেসিক কম্পিউটার নলেজ থাকতে হবে। বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। মাসিক বেতনের পরিমাণ ৩৫ হাজার টাকা। 

ব্লক এপিডেমিওলজিস্ট – লাইফ সাইন্সে গ্রাজুয়েট থাকা প্রয়োজন। বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। মাসিক বেতনের পরিমাণ ৩৫ হাজার টাকা। 

ব্লক ডাটা ম্যানেজার – যে কোন বিষয়ে গ্রাজুয়েট থাকতে হবে। কম্পিউটারের উপর ডিপ্লোমা আবার ডিগ্রি থাকার প্রয়োজন। এছাড়াও পাশাপাশি ডাটা এন্ট্রিতে ৩ বছরের ওয়ার্ক এক্সপেরিয়েন্স থাকতে হবে। বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। মাসে ২২ হাজার টাকা করে বেতন দেয়া হবে। 

ল্যাবরেট টেকনিশিয়ান – উচ্চ মাধ্যমিক পাস করা প্রার্থী যাদের DMLT কোর্স রয়েছে। এছাড়াও যাদের কম্পিউটারের উপর বেসিক নলেজ রয়েছে তারা এই পোস্টে আবেদন করার যোগ্য। বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। মাসে ২২০০০ টাকা করে বেতন দেওয়া হবে। 

মেডিকেল অফিসার – এই পদে চাকরির আবেদনের জন্য প্রার্থীদের অবশ্যই এমবিবিএস ডিগ্রী থাকতে হবে। বয়স হতে হবে ৬৭ বছরের মধ্যে। মাসিক ৬০ হাজার টাকা করে বেতন পাবে। 

স্টাফ নার্স – এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম gnm ডিগ্রী থাকা প্রয়োজন। বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। মাসিক ২৫ হাজার টাকা করে বেতন পাবে। 

স্পেশালিস্ট মেডিকেল অফিসার  – এমবিবিএস এবং সংশ্লিষ্ট সাবজেক্টে dnb/md থাকলেই এই পদে আবেদন করার যোগ্য। বয়স হতে হবে ৬৭ বছরের মধ্যে। দৈনিক 3 হাজার টাকা করে বেতন দেওয়া হবে। 

কাউন্সেলর – এই পথে চাকরি করার জন্য সায়েন্সের যে কোন বিষয়ে গ্রাজুয়েশন থাকতে হবে। বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। চাকরি পেলে প্রতি মাসে বেতন হবে কুড়ি হাজার টাকা।

নিয়োগ পদ্ধতি

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, এই পদে লিখিত এবং ইন্টারভিউ এর মাধ্যমে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

আবেদন পদ্ধতি

প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। স্টেপ 1: এক্ষেত্রে প্রথমে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট www.wbhealth.gov.in এ যেতে হবে। স্টেপ 2: হোম পেজে প্রবেশ করার পর আবেদন করার পূর্বে আপনাকে আপনার বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। স্টেপ 3: এবার পুনরায় লগইন করে অ্যাপ্লিকেশন লিংকে ক্লিক করুন। স্টেপ 4: অ্যাপ্লিকেশন ফর্ম ওপেন হলে, প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে আবেদন পত্রটি পূরণ করে সাবমিট বটনে ক্লিক করুন।

অ্যাপ্লিকেশন ফি

SC/ST ব্যতীত সমস্ত প্রার্থীদের ১০০ টাকা করে আবেদন, এবং SC/ST প্রার্থীদের ৫০ টাকা করে আবেদন ফী বাবদ জমা করতে হয়।

গুরুত্বপূর্ণ তারিখ এবং লিংক

ইচ্ছুক প্রার্থীরা আগস্ট মাসের ২১ তারিখ থেকে সেপ্টেম্বর মাসের ১১ তারিখ পর্যন্ত অনলাইন পদ্ধতিতে আবেদন করতে পারবে। এপ্লিকেশন ফি জমা দেওয়ার অন্তিম তারিখ ১৫ ই সেপ্টেম্বর ২০২৩। 

অফিসিয়াল নোটিফিকেশন লিংক – https://kajkarmo.com/wp-content/uploads/2023/08/CMOH-Hooghly-Recruitment-2023-Apply-Online-for-86-Specialist-Staff-Nurse-Notification_compressed.pdf, অনলাইন আবেদন লিঙ্ক –  https://hr.wbhealth.gov.in/, অফিসিয়াল ওয়েবসাইট লিংক – https://www.wbhealth.gov.in/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here