রাজ্য সরকারি প্রকল্পে ব্লক ভিত্তিক CRP নিয়োগ

সম্প্রতি রাজ্যের আনন্দধারা প্রকল্পের অধীনে ব্লকভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি সামনে এসেছে। পশ্চিমবঙ্গ মহিলা চাকরিপ্রার্থীরাই কেবল এই পদের জন্য আবেদন করতে পারবে। আবেদন সম্পূর্ণ অফলাইন ভিত্তিক। অক্টোবর মাসের ১৩ তারিখের আগে আবেদনপত্র জমা দিতে হবে। CRP চাকরির জন্য আবেদন করার পূর্বে ভ্যাকেন্সি ডিটেল, নিয়োগ পদ্ধতি, যোগ্যতা, আবেদন পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে জেনে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস –  ডিস্ট্রিক্ট মিশন ম্যানেজমেন্ট ইউনিট এবং ডিস্ট্রিক্ট রুরাল ডেভেলপমেন্ট সেলের তরফ থেকে উত্তর ২৪ পরগনার জন্য কমিউনিটি রিসোর্স পারসন (CRP) নিয়োগের বিজ্ঞপ্তি সামনে এসেছে। আগামী 29 সেপ্টেম্বর অফিসিয়াল ভাবে এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছিল।

আবেদন করার যোগ্যতা – 01/10/2023 তারিখ অনুসারে আবেদনকারীর বয়স সর্বনিম্ন ২৫ থেকে সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে হতে হবে। শিক্ষাগত যোগ্যতার কথা বলতে গেলে আবেদনকারীকে অবশ্যই যে কোন বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করতে হবে।

আবেদন পদ্ধতি – প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে।  এক্ষেত্রে প্রার্থীদের একটি নিজস্ব বায়োডাটা রেডি করে, প্রয়োজনীয় ডকুমেন্টগুলোকে সেলফ অ্যাটেস্টেড এর মাধ্যমে একটি খামে ভরে নিচে দেওয়া অফিশিয়াল অ্যাড্রেসে পোস্ট অফিস মারফত পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা – Office of The Block Development Officer, Habra – II Development Block, Vill – Borobamunia, PO – Guma, PS – Ashoknagar, Dist – North 24 Parganas, Pin – 743704.

গুরুত্বপূর্ণ তারিখ – সেপ্টেম্বর মাসের ১৯ তারিখে অফিশিয়াল ভাবে এই নোটিফিকেশন টিকে প্রকাশ করা হয়েছিল। আবেদন পত্রটিকে 13/10/2023 এর আগে পোস্ট অফিস মারফত অফিসিয়াল অ্যাড্রেস পাঠাতে হবে। আবেদন পদ্ধতি সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য, অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করতে পারেন। যার লিংক এই নিবন্ধের নিচে দেওয়া হল।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment