Home চাকরি পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের ১৩ টি ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ, ন্যূনতম যোগ্যতা প্রয়োজন

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের ১৩ টি ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ, ন্যূনতম যোগ্যতা প্রয়োজন

0
পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের ১৩ টি ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ, ন্যূনতম যোগ্যতা প্রয়োজন
পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের ১৩ টি ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ, ন্যূনতম যোগ্যতা প্রয়োজন

সম্প্রতি পশ্চিমবঙ্গের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দপ্তর মালদার তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে ল্যাবরেটরি টেকনিশিয়ান, ব্লক ডেটা ম্যানেজার, মেডিকেল অফিসার, স্টাফ নার্স এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পদে একাধিক যোগ্য চাকরি প্রার্থীকে থেকে নিয়োগ করা হবে। আবেদনের শেষ তারিখ 10/12/2023. আর কথা না বাড়িয়ে চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকেন্সি ডিটেলস – ১৩ টি বিভাগে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। মোট শূন্য পদের সংখ্যা ৮০।

ব্লক এপিডেমিওলজিস্ট – ০৩, ব্লক পাবলিক হেলথ ম্যানেজার – ০৩, ল্যাবরেটরি টেকনিশিয়ান – ০৬, ব্লক ডাটা ম্যানেজার – ০৩, মেডিকেল অফিসার (মেডিসিনে স্পেশালিস্ট) – ০২, মেডিকেল অফিসার (Paediatrics specialist) – ০২, মেডিকেল অফিসার (G&O specialist) – ০২, মেডিকেল অফিসার ( ophthalmologist  specialist) – ০২, স্টাফ নার্স আন্ডার পলিটেকনিক – 02, কাউন্সিলর – 02, মেডিকেল অফিসার (U – HWC) – 16, স্টাফ নার্স (U – HWC) – 17, কমিউনিটি হেলথ এসিস্ট্যান্ট(Urban – female only) – 18.

আবেদন করার যোগ্যতা – সব মিলিয়ে 13 টি বিভিন্ন পোস্টে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। আর বিভিন্ন পোষ্টের জন্য আবেদন করার যোগ্যতা সম্পন্ন ভিন্ন ভিন্ন। আবেদন করার যোগ্যতা সম্পর্কে বিস্তারিত ধারণা করার জন্য অফিসিয়াল নোটিফিকেশনটিকে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। অফিসিয়াল নোটিফিকেশন লিংক এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো।

বয়স – অফিসার বিজ্ঞপ্তি অনুসারে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।

নিয়োগ পদ্ধতি – এই চাকরির ক্ষেত্রে কোন ধরনের লিখিত পরীক্ষা হবে না। ইন্টারভিউ এবং কম্পিউটার টেস্ট এই দুটি ধাপে চাকরি পেতে যোগ্যতা যাচাই করা হবে।

বেতনের পরিমাণ – নির্বাচিত চাকরিপ্রার্থীদের শুরুতেই ৩৫ হাজার টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি – আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। এর জন্য আবেদনকারী কে প্রথমেই পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট https://wbhealth.gov.in এ প্রবেশ করতে হবে। তারপরে রেজিস্ট্রেশন করে লগইন করে নির্ভুল ভাবে আবেদন পত্র পূরণ করুন। প্রয়োজনীয় ডকুমেন্টগুলোকে স্ক্যান করে আপলোড করুন। সবশেষে অ্যাপ্লিকেশন ফি জমা দিয়ে আবেদন পত্রটিকে সাবমিট করুন।

এপ্লিকেশন ফী – জেনারেল চাকরিপ্রার্থীদের ১০০ টাকা করে, এবং অন্যান্য ক্যাটাগরি চাকরি প্রার্থীদের ৫০ টাকা করে আবেদন মূল্য জমা দিতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে 24/11/2023. আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে. ফরম ফিলাপের লাস্ট ডেট 12/12/2023.

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here