Home কেন্দ্রের চাকরি মাধ্যমিক পাশে রেলের Group-C এবং D পদে কর্মী নিয়োগ!

মাধ্যমিক পাশে রেলের Group-C এবং D পদে কর্মী নিয়োগ!

0
মাধ্যমিক পাশে রেলের Group-C এবং D পদে কর্মী নিয়োগ!
মাধ্যমিক পাশে রেলের Group - C এবং D পদে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন

সরকারি চাকরি কে না করতে চায়! আর তা যদি হয় রেলের চাকরি, তাহলে তো সোনায় সোহাগা। বর্তমানে মাধ্যমিক পাশে রেলের গ্রুপ সি এবং ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। ছেলে ও মেয়ে উভয়ই এই পদের জন্য আবেদন করতে পারবেন। এই পদে আবেদন করার অন্তিম তারিখ 17ই অক্টোবর 2023. তাহলে আর কথা না বাড়িয়ে চলুন, এই চাকরি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস – বর্তমানে সেন্ট্রাল রেলওয়ের তত্ত্বাবধানে কেবলমাত্র স্পোর্টস পার্সনদের জন্য এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। Level 1 এর জন্য রয়েছে 41 টি শুন্যপদ, Level 2-3 র জন্য রয়েছে 16 টি শুন্যপদ এবং Level 4-5 এর জন্য মোট শুন্যপদের সংখ্যা 5। অর্থাৎ সবমিলিয়ে মোট শূন্য পদের সংখ্যা ৬২।

আবেদন করার যোগ্যতা – 01/01/2024 অনুসারে প্রার্থীর বয়স ১৮ থেকে ২৫ বছরের বেশি হলে হবে না. শিক্ষাগত যোগ্যতার কথা বলতে লেভেল 1 চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে মাধ্যমিক পাশ করার সাথে সাথে ITI পাশ করা জরুরি। রেবেল 2 এবং 3 র ক্ষেত্রে প্রার্থীদের ভারত সরকার স্বীকৃতি যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বরের সঙ্গে উচ্চ মাধ্যমিক পাস করা জরুরি। সাথে সাথে SCVT বা NCVT স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ITI করা আবশ্যক। লেবেল 4 এবং 5 এর জন্য প্রার্থীদের ভারত সরকার স্বীকৃতি যে কোন ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন করা আবশ্যক।

নিয়োগ পদ্ধতি – প্রার্থীরা ট্র্যায়ালে FIT প্রমাণিত হলে, এই পদের জন্য আবেদন করতে পারবে। যেখানে মোট পরীক্ষার মান ১০০। স্পোর্টস এচিভমেন্ট এর উপরে রয়েছে ৫০ মার্কস, গেম স্কিল অন্যান্য ক্ষেত্রে রয়েছে ৪০ মাক্স এবং এডুকেশন কোয়ালিফিকেশনের ক্ষেত্রে রয়েছে ১০ নম্বর।

আবেদন পদ্ধতি – এই পদে আবেদনের জন্য প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। Step 1: এক্ষেত্রে প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। Step 2: তারপর পুনরায় লগইন করে নিয়ে আবেদন পত্র নির্ভুলভাবে পূরণ করতে হবে। Step 3: সিগনেচার এবং পাসপোর্ট সাইজ ফটো আপলোড করুন। Step 4: সবশেষে এপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করুন।

অ্যাপ্লিকেশন ফি – SC,st, obc প্রার্থীদের আবেদন ফী হিসেবে ২৫০ টাকা পে করতে হয়। অন্যান্য প্রার্থীদের ৫০০ টাকা করে পে করতে হয়।

গুরুত্বপূর্ণ তারিখ – এই পদের জন্য আবেদন প্রক্রিয়া 18/09/2023 তারিখ থেকেই শুরু হয়ে গিয়েছে. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 17/10/2023.

Official WebsiteClick Here 
Official NotificationClick Here 
Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here