Home চাকরি কলকাতা পোর্টের দুটি বিভাগে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

কলকাতা পোর্টের দুটি বিভাগে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

0
কলকাতা পোর্টের দুটি বিভাগে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?
কলকাতা পোর্টের দুটি বিভাগে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

সম্প্রতি কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্টের দুটি বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। সংস্থা কর্তৃক অফিসিয়াল ওয়েবসাইট মারফত দুটি বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটি জানানো হল। ইচ্ছুক প্রার্থীরা এই পদের জন্য অফলাইনে আবেদন করতে পারবে।

ভ্যাকান্সি ডিটেলস

শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্ট অর্থাৎ পূর্বতন কলকাতা পোর্ট ট্রাস্টে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার এবং মেরিন অপারেশনস বিভাগে চুক্তিভিত্তিক মোট দু-জন যোগ্যতার থেকে নিয়োগ করা হবে। যেখানে তারা ডাইভিং অফিসার এবং পোর্ট ডাইভিং অফিসার হিসেবে নিযুক্ত হতে চলেছে। এদেরকে কলকাতার ডক সিস্টেম এবং হলদিয়া ডক সিস্টেমে নিযুক্ত করা হবে।

আবেদন করার যোগ্যতা

বয়সের ক্ষেত্রে বলতে গেলে, প্রার্থীদের ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। তবে শিক্ষাগত যোগ্যতার বিস্তারিত বিবরণ পাওয়ার জন্য, অফিসিয়াল নোটিফিকেশনটিকে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

নিয়োগ পদ্ধতি

পোর্ট ট্রাস্ট মাধ্যম প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে প্রার্থীদের যোগ্যতা তিনটি ধাপে যাচাই করা হয়ে থাকে। প্রথমত দক্ষতা পরীক্ষা, দ্বিতীয়তঃ লিখিত পরীক্ষা, তৃতীয় এবং অন্তিম ধাপে পার্সোনালি টেস্ট দিতে হয়। নির্বাচিত প্রার্থীদের মধ্যে ডাইভিং অফিসার পদে যারা চাকরি পাবে তাদেরকে 2 বছরের চুক্তিভিত্তিক এবং যারা পোর্ট ডাইভিং অফিসার পদে চাকরি পাবে তাদেরকে 3 বছরের জন্য নিয়োগ করা হবে।

মাসিক বেতনের পরিমাণ

প্রার্থীরা শুরুতেই ৪৫ হাজার টাকা থেকে ৪৬ হাজার ৫০০ টাকার মধ্যে পারিশ্রমিক পাবে।

আবেদন পদ্ধতি

এই পদে আবেদন করার ক্ষেত্রে প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে বিজ্ঞপ্তিতে দেওয়া অ্যাপ্লিকেশন ফর্মটিকে ডাউনলোড করে প্রিন্ট আউট বের করতে হবে। তারপর প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুলভাবে আবেদন পত্রটিকে পূরণ করতে হবে। আবেদনপত্র সঠিকভাবে পূরণ করা হয়ে গেলে তা অফিসিয়াল ওয়েবসাইট দিয়ে প্রদান করা ইমেইল এড্রেসে নির্দিষ্ট তারিখের আগে পাঠিয়ে দিতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ

ডাইভিং অফিসার এবং পোর্ট ডাইভিং অফিসার পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতি মধ্যেই শুরু হয়ে গিয়েছে। এই সমস্ত পদের ক্ষেত্রে আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ, ১৮ই অক্টোবর ২০২৩।

Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here