বিরাট খবর! মাধ্যমিক পাশে রাজ্য রেলে 3,115 জন কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন

চাকরি প্রার্থীদের জন্য আবারও বিশেষ সুখবর। ইস্টার্ন রেলওয়ে রিক্রুটমেন্ট এর তরফ থেকে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইচ্ছুক চাকরির প্রার্থী যারা রেলে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের আগে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন করার পূর্বে ভ্যাকান্সি ডিটেলস, যোগ্যতা, বেতন, পদ্ধতি, আবেদন পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় বিস্তারিতভাবে জেনে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। আর কথা না বাড়িয়ে চলুন, এই রিক্রুটমেন্ট সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভ্যাকেন্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে ১৩টি বিভাগে মোট ৩১১৫ জন যোগ্য প্রার্থী নিয়োগ করা হচ্ছে। সেই বিভাগ গুলো হল – Welder (G&E), Mech (Dsl.), Carpenter, Lineman (General), Ref.& AC Mech, Ref.& AC Mech, Mechanic, Fitter, Mech (MV), Machinist, Painter, Wireman, Electrician, Machine Tool Maint.(MMTM).

আবেদনকারী যোগ্যতা

১৫ থেকে ২৪ বছর বয়সে যে কোনো প্রার্থী, যারা ভারত সরকার স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করেছে, তারা এই পদে আবেদন করার যোগ্য.

নিয়োগ পদ্ধতি

আপনাদেরকে জানিয়ে রাখি, নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের কোন লিখিত অথবা ইন্টারভিউ টেস্ট নেওয়া হবে না. কেবলমাত্র মাধ্যমিক এবং আইটিআই নাম্বার যোগ করে মেরিট লিস্টের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

বেতনের পরিমাণ 

যাচাই এবং বাছাই পর্বের পর যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হবে তারা মাসিক একটা বড় অঙ্কের টাকা বেতন হিসেবে পাবে। বিভিন্ন পদের ক্ষেত্রে এই মাসিক বেতন সম্পূর্ণ আলাদা আলাদা। অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে বিস্তারিত জেনে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। নিচে অফিসিয়াল নোটিফিকেশনে ডাউনলোড লিংক দিয়ে দেওয়া হলো।

আবেদন পদ্ধতি 

প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে সরাসরি আবেদন করার লিঙ্ক দিয়ে দেওয়া হলো।

অ্যাপ্লিকেশন ফি

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, SC/ST/Women/PwBD ব্যতীত সমস্ত ক্যাটাগরি  অর্থাৎ UR/OBW/EWS ক্যাটাগরির প্রার্থীদের ১০০ টাকা করে আবেদন ফী বাবদ জমা করতে হয়। তবে এক্ষেত্রে SC/ST/Women/PwBD ক্যাটাগরীর প্রার্থীদের কোন প্রকার আবেদন ফী লাগেনা।

গুরুত্বপূর্ণ তারিখ

আপনাদেরকে জানিয়ে রাখি সেপ্টেম্বর মাসের ১২ তারিখে (12/09/2023) অফিসিয়াল ওয়েবসাইটে নোটিফিকেশন প্রকাশ হয়েছে. সেপ্টেম্বর মাসের ২৭ (27/09/2023) তারিখ থেকে আবেদন শুরু হবে. এবং আবেদন শেষ হবে অক্টোবর মাসের ২৬ (26/10/2023) তারিখে।

অফিসিয়াল নোটিফিকেশন থেকে, অ্যাপ্লিকেশন ডাউনলোড লিংক অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel অথবা Whatsapp Group যুক্ত হন। এই গ্রুপ গুলি থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

Leave a Comment