Home কেন্দ্রের চাকরি কেন্দ্রীয় কৃষি দপ্তরে DEO পদে কর্মী নিয়োগ, কোনো লিখিত পরীক্ষা হবে না

কেন্দ্রীয় কৃষি দপ্তরে DEO পদে কর্মী নিয়োগ, কোনো লিখিত পরীক্ষা হবে না

0
কেন্দ্রীয় কৃষি দপ্তরে DEO পদে কর্মী নিয়োগ, কোনো লিখিত পরীক্ষা হবে না
কেন্দ্রীয় কৃষি দপ্তরে DEO পদে কর্মী নিয়োগ, কোনো লিখিত পরীক্ষা হবে না

সম্প্রতি ন্যাশনাল এগ্রিকালচার রিসার্চ ইনস্টিটিউটের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নোটিফিকেশন অনুসারে, খুব শীঘ্রই ফিল্ড অ্যাসিস্ট্যান্ট কাম ডাটা এন্ট্রি অপারেটর পদে যোগ্য প্রার্থী নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা ডাটা এন্ট্রি অপারেটর (DEO) পদে চাকরি করতে চাইছেন তাদেরকে, নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে হবে। আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে।

আবেদন পদ্ধতি কিছুটা হলেও জটিল। তাই নির্ভুলভাবে আবেদন করার জন্য এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস – অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, ফিল্ড অ্যাসিস্ট্যান্ট কাম ডাটা এন্ট্রি অপারেটর পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করবে।

আবেদন করার যোগ্যতা – ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ 35 বছর বয়সী চাকরিপ্রার্থী যাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে গ্র্যাজুয়েশন রয়েছে এবং পাশাপাশি কম্পিউটারের উপর অভিজ্ঞতা পাশাপাশি নেপালি এবং বাংলা ভাষা জানা থাকলে এই পদের জন্য আবেদন করতে পারবে। তবে আপনাদেরকে জানিয়ে রাখি, ভারত সরকারের নিয়ম অনুসারে, বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীরা 3 এবং 5 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

নিয়োগ পদ্ধতি – এই চাকরির ক্ষেত্রে প্রার্থীদের লিখিত পরীক্ষা দিতে হবে না। কেবলমাত্র ইন্টারভিউ এর মাধ্যমেই প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

মাসিক বেতনের পরিমাণ – ইন্টারভিউয়ের পর যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হবে, তারা শুরুতেই প্রথম মাস থেকে ১৫ হাজার টাকা করে বেতন পাবে।

আবেদন পদ্ধতি – এই নিয়োগে প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনাকে আবেদন পত্রটিকে ডাউনলোড করে প্রিন্ট আউট বের করতে হবে। তারপর প্রয়োজনীয় তথ্য দিয়ে নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ করুন। গুরুত্বপূর্ণ ডকুমেন্টস গুলিকে সেল্ফ অ্যাটেস্টেড এর মাধ্যমে আবেদনপত্রের সঙ্গে যুক্ত করুন। তার পর এক কপি ফটো এটাচ করুন। সিগনেচার করে নিজের মোবাইল নাম্বার দিন।

অ্যাপ্লিকেশন ফর্মটিকে আপনার কোথাও জমা করতে হবে না। আবেদনপত্রটি নিজের সঙ্গে নিয়ে সরাসরি ইন্টারভিউয়ের স্থানে নির্দিষ্ট সময়ের আগে পৌঁছে দিতে হবে। নিবন্ধের নিচে ইন্টারভিউয়ের তারিখ, সময় এবং ইন্টারভিউয়ের স্থান উল্লেখ হল।

ইন্টারভিউ এর স্থান, তারিখ এবং সময় – প্রার্থীদের 02/11/2023 তারিখে সকাল ১০ঃ৩০ মিনিটে ইন্টারভিউ নেওয়া হবে। আপনি অবশ্যই সকাল 8 টার মধ্যে ফর্মাল ড্রেসে পৌঁছে যান।

The Training Hall, ICAR-IARI Regional Station. Kalimpong, West Bengal (For further quer,v/clarification you can contact 035522554461 / M-7063443290).

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here