Home Education News WBPSC Food SI Exam এর সম্ভাব্য তারিখ জানা গেল, হাতে আর বেশি সময় নেই

WBPSC Food SI Exam এর সম্ভাব্য তারিখ জানা গেল, হাতে আর বেশি সময় নেই

0
WBPSC Food SI Exam এর সম্ভাব্য তারিখ জানা গেল, হাতে আর বেশি সময় নেই
WBPSC Food SI Exam এর সম্ভাব্য তারিখ জানা গেল, হাতে আর বেশি সময় নেই

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তত্ত্বাবধানে Food SI নিয়োগ প্রক্রিয়া পরিচালিত হয়। WBPSC Food SI Exam 2023 নিয়োগের আবেদন 22 শে আগস্ট থেকে 21 শে সেপ্টেম্বর পর্যন্ত অনলাইন মারফত অনুষ্ঠিত হয়েছে। পাবলিক সার্ভিস কমিশন সূত্রে খবর, 460 টি শুন্যপদের জন্য এবারে প্রায় 13 লক্ষ 35 হাজার চাকরিপ্রার্থী আবেদন করেছে। যা ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার ইতিহাসে রেকর্ড আবেদন। কারণ PSC র সর্বশেষ ফুড সাব-ইন্সপেক্টর নিয়োগে 11 লক্ষ চাকরিপ্রার্থী আবেদন করেছিল। তাই এই বারের আবেদনের সংখ্যা দেখে অনেকেই অবাক হয়েছেন।

এই বিপুলসংখ্যক আবেদনকারীদের মধ্যে ৮০ শতাংশ চাকরিপ্রার্থী গ্রাজুয়েট। ফলে আগত নিয়োগ প্রক্রিয়া যে যথেষ্ট প্রতিযোগিতা পূর্ণ হতে চলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না। ইতিমধ্যেই বহু চাকরিপ্রার্থী তাদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। তাই বেশিরভাগ প্রার্থীদের মনে একটাই প্রশ্ন, যে কত তারিখে WBPSC Food SI পরীক্ষা হবে?

একটি সংবাদ মাধ্যম থেকে প্রকাশিত তথ্য অনুসারে, Food SI পরীক্ষার সম্ভাব্য তারিখ সামনে এসেছে। 14/01/2024 অর্থাৎ ২০২৪ সালের জানুয়ারি মাসের ১৪ তারিখে রাজ্যজুড়ে ফুড সাব-ইন্সপেক্টর পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। ফলে এ কথা যদি সত্যি হয়, আবেদনকারীদের হাতে আর খুব বেশি সময় অবশিষ্ট নেই। আপনারা আপনাদের প্রয়োজনীয় প্রস্তুতি যত তাড়াতাড়ি সম্ভব সম্পন্ন করুন। আমরা ইতিমধ্যেই প্রতিদিন আমাদের ওয়েবসাইটে WBPSC Food SI Exam এর practice set আপলোড করে চলেছি। আপনারা আপনাদের সেল্ফ স্টাডি সঙ্গে প্রতিদিন এই সমস্ত ফুড এস আই প্র্যাকটিস সেট গুলিতে অংশগ্রহণ করে নিজেদের প্রস্তুতিকে আরো শক্তিশালী করে তুলুন।

WBPSC Food SI পরীক্ষার ধরণ – পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের রিক্রুটমেন্টের তত্ত্বাবধানে  Food Sub Inspector এক্সাম পরিচালিত হয়। এই পরীক্ষাটি সম্পূর্ণরূপে ‘মাল্টিপল চয়েস’ বা MCQ ভিত্তিক। 

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here