Home Education News WBCS Prelims পরীক্ষার তারিখ প্রকাশ করলো wbpsc.gov.in, অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এই ভাবে

WBCS Prelims পরীক্ষার তারিখ প্রকাশ করলো wbpsc.gov.in, অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এই ভাবে

0
WBCS Prelims পরীক্ষার তারিখ প্রকাশ করলো wbpsc.gov.in, অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এই ভাবে
WBCS Prelims পরীক্ষার তারিখ প্রকাশ করলো wbpsc.gov.in, অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এই ভাবে

গত ২৪ শে নভেম্বর পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন(WBPSC) তার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে  wbcs prelims 2023 পরীক্ষার তারিখ প্রকাশ করল। যে সমস্ত চাকরিপ্রার্থী WBCS পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছেন এবং আবেদন করেছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এডমিট কার্ডটিকে ডাউনলোড করার পরামর্শ দেওয়া হচ্ছে।

বিজ্ঞপ্তি অনুসারে আগামী ১৬ই ডিসেম্বর ২০২৩, শনিবার দুপুর ১২টা থেকে ২.৩০ পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে। ইচ্ছুক চাকরিপ্রার্থীরা আগামী ১লা ডিসেম্বর থেকে wbpsc.gov.in অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ই-এডমিট কার্ড(হার্ড কপি) ডাউনলোড করতে পারবেন।

অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এই ভাবে –  মাত্র কয়েকটি সঠিক অনুসরণ করে, অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। নিচে এডমিট কার্ড ডাউনলোড করার স্টেপ টু স্টেপ পদ্ধতি আলোচনা করা হলো। আসুন দেখে নেওয়া যাক।

Step 1: অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য চাকরিপ্রার্থী থেকে প্রথমেই পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট wbpsc.gov.in এ প্রবেশ করতে হবে। Step 2: অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর হোমপেজে অবস্থিত ‘download hall ticket’ অপশনে ক্লিক করুন। Step 3: তারপর আপনি ‘WBCS Executive Preliminary Examination 2023’ এ ক্লিক করুন। Step 4: নতুন পেজ ওপেন হলে সেখানে আপনি আপনার রেজিস্ট্রেশন নাম্বার, ডেট অফ বার্থ, অন্যান্য তথ্য দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন। Step 5: এবার আপনি আপনার এডমিট কার্ড স্ক্রিনে দেখতে পাবেন। ডাউনলোড করে প্রিন্ট আউট বের করুন।

পরীক্ষা হলে প্রবেশ করার আগে মাথায় রাখুন – (১). এডমিট কার্ড সঙ্গে রাখুন। (২). পাসপোর্ট সাইজ দু কপি ছবি থাকতে হবে। (৩). ফটো আইডেন্টিটি প্রুফ অর্থাৎ আধার কার্ড বা প্যান কার্ড সঙ্গে নিয়ে যান। (৫). কোন ধরনের মোবাইল ফোন, ক্যালকুলেটর, স্মার্ট ওয়াচ বা ইলেকট্রনিক গ্যাজেট পরীক্ষার হল বা এক্সামিনেশন ক্যাম্পাসের মধ্যে নিয়ে যাবেন না। 

গুরুত্বপূর্ণ তারিখ: এডমিট কার্ড ডাউনলোড – ০১লা ডিসেম্বর থেকে শুরু। WBCS Prelims পরীক্ষা – ১৬ই ডিসেম্বর ২০২৩।

Official Notification – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here