দুর্দান্ত খবর! SSC উচ্চ প্রাথমিক স্কুলের তালিকা প্রকাশ করলো

SSC চাকরি প্রার্থীদের জন্য সুখবর। আগামী ৬ই নভেম্বর শুরু হচ্ছে SSC-র উচ্চ মাধ্যমিক স্তরের প্রথম কাউন্সিলিং। ওয়েবসাইটে কল লেটার বা ইনটিমেশন লেটার আপলোড করা হয়েছে West Bengal School Service Commission এর পক্ষ থেকে। সেই সঙ্গে কোন বিভাগে, কোন‌ কোন বিষয়, কোন‌ স্কুলে কতগুলি শূণ্যপদ রয়েছে — সেই বিষয়ও তালিকা প্রকাশ‌ করলো এসএসসি আগামী বুধবার। এসএসসি-র পক্ষ থেকে বলা হয়েছে, কললেটার ওয়েবসাইট থেকে ডাউনলোড করে তা সঙ্গে নিয়ে প্রার্থীদের কাউন্সিলিং-এ যেতে হবে।

১৩ হাজার ৩৩৪ জনের নাম রয়েছে মেধা তালিকায়। প্রথম পর্যায় ৯ হাজার প্রার্থীর কাউন্সিলিং হবে‌ এবং এই সংখ্যার মধ্যে কতজন অনুপস্থিত আছেন, তা দেখে বাকি প্রার্থীদের কাউন্সিলিং হবে‌। প্রার্থীদের নির্বাচনের সুবিধার্থে স্কুলের কোড নম্বর, নাম, এবং তার জেলার নামসহ তালিকা প্রকাশ‌ করা হয়েছে। প্রার্থীরা যাতে উপরোক্ত তালিকা দেখে স্কুল পছন্দ করতে পারেন, তার জন্যই এই তালিকা প্রকাশ।

কাউন্সিলিং হবে সল্টলেকের নতুন ভবনে। কাউন্সিলিংয়ে যাওয়ার আগে প্রার্থীদের কল লেটার ডাউনলোড করে নিয়ে যেতে হবে। প্রার্থীর ব্যাক্তিগত তথ্য (নাম, রোল নম্বর) এবং কাউন্সিলিংয়ের স্থান‌ সহ প্রয়োজনীয় সব তথ্য দেওয়া আছে এই কল লেটারে। কমিশন সূত্রে জানানো হয়েছে, কোনও প্রার্থী চাইলে তাঁর ঠিকানা, ফোন নম্বর সহ ব্যক্তিগত তথ্য আপডেট করতে চাইলে কল লেটারটি ডাউনলোড করার আগে তা করে নিতে হবে। 

তবে, সুপারিশপত্র এখনই দেওয়া হবে না। কাউন্সিলিং-এর পরে প্রার্থী তার পছন্দের স্কুল চয়ন করতে পারেন এবং সেক্ষেত্রে সন্মতিপত্র দেওয়া হবে কমিশনের তরফ থেকে। আদালতের নির্দেশের পরেই প্রার্থীদের সুপারিশপত্র দেওয়া হবে বলে জানা গিয়েছে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment