Home Education News পূজার উৎসবমুখর পরিবেশের মধ্যেই SSC নিয়ে দারুন সংবাদ!

পূজার উৎসবমুখর পরিবেশের মধ্যেই SSC নিয়ে দারুন সংবাদ!

0
পূজার উৎসবমুখর পরিবেশের মধ্যেই SSC নিয়ে দারুন সংবাদ!
দূর্গা পুজোর আগেই 14 হাজার উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করছে SSC! 

উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থীদের জন্য বিশেষ সুখবর। সম্প্রতি হাইকোর্টের দেওয়া নির্দেশ অনুসারে, খুব শীঘ্রই স্কুল সার্ভিস কমিশন মেধা তালিকা প্রকাশ করতে চলেছে। এই প্রক্রিয়ায় গতি আনার জন্য একাধিক পদক্ষেপ নেওয়ায় পুজোর আগেই উচ্চ প্রাথমিকের নিয়োগ শুরু হবে বলে মনে করা হচ্ছে।

প্রথম মেধা তালিকা বাতিল করতে বাধ্য হয়েছে কমিশন

পশ্চিমবঙ্গে দীর্ঘ ১০ বছর ধরে উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়া বন্ধ। সূত্রের খবর অনুসারে, বর্তমানে উচ্চ প্রাথমিকে ১৪ হাজারেরও বেশি শূন্য পদ রয়েছে। এই শূন্য পদের পূরণের জন্য কমিশনের তরফ থেকে একটি মেধা তালিকা প্রকাশ করা হয়েছিল। এই মেধা তালিকায় দুর্নীতির অভিযোগ ওঠায় তা বাতিল করতে বাধ্য হয়েছে কমিশন।

পুনরায় মেধা তালিকা প্রস্তুত করেছে কমিশন

বহুদিন ধরে নিয়োগ না হওয়ায়, সফল নিয়োগ প্রার্থীদের মধ্যে চূড়ান্ত অসন্তোষের সৃষ্টি হয়েছে। একাধিক বার অবিলম্বে নিয়োগের দাবি উঠেছে। আর কারণেই স্কুল সার্ভিস কমিশন এর পক্ষ থেকে আরও একটি নতুন মেধা তালিকা তৈরী করা হয়েছে। যেখানে রয়েছে ১৩ হাজার ৩৩৯ জন যোগ্য প্রার্থীদের নাম।

জানা যায়, এই মেধা তালিকার বিরুদ্ধেও বেশ কিছু অভিযোগ উঠেছে। সূত্রের খবর এই সমস্ত অভিযোগ গুলি গত বৃহস্পতিবার কমিশন অফিসে পৌঁছিয়েছে। আগামী সোমবার এই অভিযোগ গুলির উত্তর দেবে কমিশন।

যদিও এই অভিযোগের সংখ্যা কুড়িটির ও কম। স্টাফ সিলেকশন কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন, “মেধা তালিকার বিরুদ্ধে হওয়া অভিযোগের সংখ্যা খুবই কম। যত তাড়াতাড়ি সম্ভব এই অভিযোগের উত্তর দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।”

25 শে সেপ্টেম্বর হাইকোর্ট শুনানি দেবে

সদ্য তৈরি হওয়া মেধা তালিকার বিরুদ্ধে হওয়া অভিযোগের শুনানি গত সপ্তাহে হওয়ার কথা ছিল। না হওয়ায় এই 25 শে সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে। জানা যায় সেই দিন কমিশনের তৈরি করা উত্তর গুলি নিয়ে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল হাইকোর্টে সাওয়াল করবে। অভিযোগের ভিত্তিতে এবং হাইকোর্টের শুনানি অনুসারে, মেধা তালিকায় কোন কিছু পরিবর্তন করতে হলে, তা পরিবর্তন করতে খুব বেশি সময় লাগবে না। কারণ, অভিযোগের সংখ্যা খুবই নগণ্য। তাই অভিজ্ঞ মহলের দাবি, পুজোর আগেই হয়তো নিয়োগ প্রক্রিয়া শুরু করতে পারে কমিশন।

Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here