Home Education News উচ্চ মাধ্যমিক পাশে বন্ধন ব্যাংকে চাকরি করতে চান? আবেদনের সঠিক পদ্ধতি দেখে নিন

উচ্চ মাধ্যমিক পাশে বন্ধন ব্যাংকে চাকরি করতে চান? আবেদনের সঠিক পদ্ধতি দেখে নিন

0
উচ্চ মাধ্যমিক পাশে বন্ধন ব্যাংকে চাকরি করতে চান? আবেদনের সঠিক পদ্ধতি দেখে নিন
বন্ধন ব্যাংকে আবেদনের সঠিক পদ্ধতি জানুন, উচ্চ মাধ্যমিক পাশে আবেদন করুন

বন্ধুরা তোমরা অনেকেই ব্যাংকের চাকরির জন্য অনেক ফ্রড মানুষদের টাকা দিয়ে ঠকে গেছো। আশা করি তোমরা বুঝতে পেরেছ যে ব্যাংকের চাকরি পেতে হলে তোমাদের অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটের বিজ্ঞপ্তি দেখেই আবেদন করা উচিত। স্বাভাবিক ভাবে কোনো অন্য লোকজনকে টাকা দিয়ে ব্যাংকে চাকরি পাওয়া যায় না। আজকের এই প্রতিবেদনে আমরা আলোচনা করব বন্ধন ব্যাংকে আবেদন করার সঠিক পদ্ধতি নিয়ে। এবং বন্ধন ব্যাংকে বিভিন্ন পদে চাকরি পাওয়ার জন্য উচ্চ মাধ্যমিক পাস, স্নাতক পাসে তোমরা কিভাবে আবেদন করতে পারো সেটা আজকের এই প্রতিবেদনে আলোচনা করা হলো।

বন্ধন ব্যাংক এই মুহূর্তে ভারতের অন্যতম জনপ্রিয় একটি ব্যাংক। এই ব্যাঙ্কে বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার চাকরি প্রায় সবসময় থাকে। কিন্তু চাকরিপ্রার্থীরা অনেকেই সঠিক আবেদন পদ্ধতি জানেনা। নিচে পুরো আবেদন পদ্ধতি আলোচনা করা হলো। 

Administration, Agriculture business, analytics, audit, banking, operation and customer service, branch banking, digital banking, finance, accounts, housing finance, marketing, micro banking, trade finance সহ বিভিন্ন পদে তোমরা বন্ধন ব্যাংকে চাকরির জন্য আবেদন করতে পারবে। তোমরা উচ্চ মাধ্যমিক পাস হলেও এইসব পদে আবেদন করতে পারবে। এছাড়া যেসব প্রার্থীরা কমার্স নিয়ে স্নাতক পাস করেছেন তারাও এইসব পদগুলিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

বন্ধন ব্যাংকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করার পরে যদি আপনাদের Biodata বন্ধন ব্যাংকের Recruiter পছন্দ হয় তাহলে আপনার সাথে ইমেইল অথবা ফোন করে যোগাযোগ করে নেবে। প্রথমে আপনাদের লিখিত পরীক্ষা নেওয়া হবে তারপরে ইন্টারভিউ নিয়ে প্রার্থীদের নিয়োগ করা হবে।

প্রথমে বন্ধন ব্যাংক এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। নিচে অফিসিয়াল ওয়েবসাইটে লিংক দেওয়া রয়েছে সেখানে ক্লিক করলে প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে পৌঁছে যাবেন। আবেদন প্রক্রিয়া নিচে আলোচনা করা হলো- 

১) প্রথমে প্রার্থীদের Choose করতে হবে যে তারা কোন পদের জন্য আবেদন করতে চাইছেন। প্রার্থীরা স্নাতক পাস হলে অ্যাডমিনিস্ট্রেশন ,ব্রাঞ্চ ব্যাংকিং ইত্যাদি পদগুলির জন্য আবেদন করতে পারবেন। উচ্চ মাধ্যমিক পাস হলে প্রার্থীরা হাউজিং ফিনান্স, আইটি ডিজিটাল ব্যাংকিং পদের জন্য আবেদন করতে পারবেন।

২) দ্বিতীয় ধাপে প্রার্থীদের কোন লোকেশনে আবেদন করতে হবে সেই লোকেশন প্রদান করতে হবে।

৩) তৃতীয় ধাপে প্রার্থীদের নিজস্ব নাম, শিক্ষাগত যোগ্যতা ঠিকানা কাজ করার অভিজ্ঞতার তথ্য প্রদান করতে হবে। প্রার্থীরা যদি উচ্চমাধ্যমিক অথবা স্নাতক পাসের অপশন না পায় তাহলে তাদের Others অপশনে ক্লিক করতে হবে|

৪) চতুর্থ ধাপে প্রার্থীদের নিজস্ব Biodata আপলোড করতে হবে এবং সাথে ফোন নম্বর ও ইমেইল আইডি প্রদান করে সাবমিট অপশনে ক্লিক করতে হবে।

উপরের এই চারটি ধাপ সম্পূর্ণ করলে প্রার্থীদের বন্ধন ব্যাংকে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাবে। কোন টাকা বন্ধন ব্যাংকে এই মুহূর্তে আবেদন করার জন্য প্রয়োজন নেই। 

Official Website – Click Here

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here