Home Education News Food SI পরীক্ষা পাস করতে যে 3টি বই পড়তেই হবে, Book List দেখে নিন

Food SI পরীক্ষা পাস করতে যে 3টি বই পড়তেই হবে, Book List দেখে নিন

0
Food SI পরীক্ষা পাস করতে যে 3টি বই পড়তেই হবে, Book List দেখে নিন
Food SI পরীক্ষা পাস করতে যে 3টি বই পড়তেই হবে, আর কিছু পড়তে হবে না

সামনে Food SI পরীক্ষা আসছে। এই অল্প দিনে ১০০% সিলেবাস কমপ্লিট করা প্রায় অসম্ভব। তাই আপনাদের সুবিধার্থে কেবলমাত্র 3 টি বই নিয়ে চলে এলাম। কেবল মাত্র এই 3 টি বই পড়লে সিলেবাস কমপ্লিট হয়ে যাবে। কথাটি শুনতে অবিশ্বাস হলেও, এটাই সত্যি।

সিলেবাসটা একবার দেখে নাও – আমাদের wbpsc food si 2023 পরীক্ষার সিলেবাস টিকে মোটামুটি চারটি ভাগে ভাগ করা যায়। তবে আমরা এই অল্প সময় থাকার জন্য সিলেবাসটিকে দুটি ভাগে ভাগ করে মোট 3 টি বই সাজেস্ট করতে চলেছি। আমাদের এই পরীক্ষায় GS Part এবং Math দুটি পার্ট রয়েছে।

মার্কেটে বহু বই রয়েছে। তাদের মধ্যে কোন বই-ই খারাপ নয়। তবে আমাদের দেখতে হবে কোন বইগুলি পড়লে সবথেকে সহজে এই সিলেবাসটির পুরোটি কভার করা যায়। তাই মার্কেটে একাধিক বই থাকলেও আমরা আপনাদের জন্য সবথেকে ভালো 3 টি বই সাজেস্ট করছি।

GS এর জন্য সব থেকে ভালো বই (Crack WBCS) – এই বইটি ফুড এস আই পরীক্ষার জন্য অন্যতম ভালো একটি বই। বইটিতে অংক এবং ইংলিশ নেই। এই বইটি কভার করতে পারলে ফুডএসআই পরীক্ষার gs পার্টটি পুরো কভার হয়ে যাবে। অন্যতম সেরা একটি বই এটা। খুব খুবই ভালো বই এটা। কোনো তুলনা হবে না অন্য কারোর সাথে।

Math এর জন্য – অংকের জন্য মার্কেটে প্রচুর বই রয়েছে। তবে আপনাকে এমন একটি বই থেকে প্র্যাকটিস করতে হবে যা আগত সমস্ত চাকরির পরীক্ষার ক্ষেত্রে কাজে লাগবে। বইটি হলো ‘RS Agarwal’। এই বইটি আগত সমস্ত চাকরির পরীক্ষার জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। বইটিকে কমপ্লিট করতে পারলে আপনার অংক নিয়ে আর চিন্তা করতে হবে না। অর্থাৎ এই বইটি কমপ্লিট করলে 10th বা 12th লেভেলের বা স্টেট লেভেলের কোন চাকরি তোমার আটকাবে না।

শেষ মুহূর্তের প্র্যাকটিসের জন্য – বিভিন্ন প্র্যাকটিস সেট গুলি বাদে, শেষ মুহূর্তের প্র্যাকটিসের জন্য অন্যতম সেরা একটি বই হল তপতী পাবলিকেশনের জেনারেল নলেজ এনসাইক্লোপিডিয়া ২০২৩। যারা নিজেদের সমস্ত প্রিপারেশন কমপ্লিট করে ফেলেছেন, তাদের জন্য এই বইটি বেস্ট। কারন এই বইটিতে প্রচুর শর্ট কোশ্চেন আর অ্যানসার দেওয়া রয়েছে।

কোন বই খারাপ নয়। আপনার কাছে যদি এর থেকেও বেশি বই থাকে, তাহলে সেটা তো খুবই ভালো। আজ আমরা আপনাদের জন্য Food SI পরীক্ষাটি পাস করার ক্ষেত্রে প্রয়োজনীয় 3টি বই সাজেস্ট করলাম। যার মধ্যে একটি বই হলো লাস্ট মুহূর্তের প্রিপারেশনের জন্য। আপনারা আজই এই বইগুলোকে ক্রয় করে প্রস্তুতি নেওয়া শুরু করুন। 

Math
(Competitive Mathematics Challenger)
RS AgarwalAmazon Link
GK (সব থেকে ভালো বই)Lila RoyAmazon Link
জেনারেল নলেজ এনসাইক্লোপিডিয়া ২০২৩ Tapati Publicationtapati publicationAmazon Link
Practice Set 1
(CRACK Sub-Inspector of Food & Supplies Service)
Lila RoyAmazon Link
Practice Set 2
(WBPSC Food & Supply Sub -Inspector 20)
Devjeet PublicationAmazon Link

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here