কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থায় চাকরির সুযোগ, মাধ্যমিক পাশ যোগ্যতায় আবেদন করুন

সম্প্রতি রাজ্যের জাহাজ নির্মাণ সংস্থার তরফ থেকে থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে খুব শীঘ্রই সংস্থার প্রায় ১২ রকম বিভিন্ন ডিপার্টমেন্টে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা, জাহাজ নির্মাণ সংস্থার বিভিন্ন ডিপার্টমেন্টে চাকরি করতে চাইছেন তাদেরকে এ নিয়োগ সম্পর্কে বিস্তারিত জেনে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে। 

ভ্যাকেন্সি ডিটেলস – সম্প্রতি পশ্চিমবঙ্গের Garden Reach Shipbuilders & Engineering Limited এর পক্ষ থেকে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, ফিটার, স্ট্রাকচারাল ফিটার, ওয়েলডার, মেশিন অপারেটর, ক্রেন অপারেটর, পাইপ ফিটার, মিশিনিস্ট, ড্রাইভার মেটেরিয়াল হ্যান্ডলিং, রিগার, ডিজেল মেকানিক এবং ইলেকট্রিক মেকানিক পদে মোট ৫০ টি শূন্যপদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – ভারত সরকার স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নূন্যতম মাধ্যমিক পাস করলে, আবেদন করা যাবে। প্রার্থীদের NAC বা NTC সার্টিফিকেট থাকতে হবে। বয়স হতে হবে ২৬ বছরের মধ্যে। তবে, বিভিন্ন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা ৩, ৫ এবং ১০ বছরের বয়সে ছাড় পেয়ে থাকে। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত ধারণার জন্য, অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন। অফিসিয়াল নোটিফিকেশন লিংক এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো।

মাসিক বেতন – দুই বছরের চুক্তিভিত্তিক এই নিয়োগ সম্পন্ন করা হচ্ছে। এখানে প্রথম বছরে চাকরিপ্রার্থীরা ২৪ হাজার টাকা এবং দ্বিতীয় বছরে ২৬ হাজার টাকা করে বেতন পাবে। 

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীর অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো। আসুন দেখে নেওয়া যাক।

স্টেপ 1: আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন করতে হবে। স্টেপ 2: হোমপেজে প্রবেশ করার পর রেজিস্ট্রেশন করুন। স্টেপ 3: লগইন করুন। স্টেপ 4: আবেদন পত্র ওপেন করুন। স্টেপ 5: প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন পত্র পূরণ করুন। স্টেপ 6: সবশেষে আবেদন ফি জমা এপ্লিকেশন ফর্ম সাবমিট করে দিন।

গুরুত্বপূর্ণ তারিখ – এই নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদন পত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 19/02/2024. 

Official Notification – Click Here 

Official Website – Click Here 

Apply Online – Click Here 

Join US on WhatsApp – Click Here

Join US on Telegram – Click Here

Leave a Comment