Home কেন্দ্রের চাকরি মাধ্যমিক পাশে ভারতীয় রেলের বিভিন্ন ডিভিশনে নিয়োগ, মোট শুন্যপদ 1832

মাধ্যমিক পাশে ভারতীয় রেলের বিভিন্ন ডিভিশনে নিয়োগ, মোট শুন্যপদ 1832

0
মাধ্যমিক পাশে ভারতীয় রেলের বিভিন্ন ডিভিশনে নিয়োগ, মোট শুন্যপদ 1832
মাধ্যমিক পাশে ভারতীয় রেলের বিভিন্ন ডিভিশনে নিয়োগ, মোট শুন্যপদ 1832

সম্প্রতি পূর্ব সেন্ট্রাল রেলওয়েতে, রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের তরফ থেকে একটি বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা রেলওয়ের বিভিন্ন ডিভিশনে চাকরি করতে চাইছেন তাদেরকে 09/12/2023 এর আগে অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে যোগ্য চাকরি প্রার্থীরা এই নিয়োগে অংশগ্রহণ করতে পারবে। তবে আবেদন করার পূর্বে অবশ্যই এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিয়ে আবেদন করুন।

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল নোটিফিকেশনে অনুসারে, 8 টা ডিভিশনে সব মিলিয়ে 1832 জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হচ্ছে। যেখানে ওয়েল্ডার, ফিটার, মেকানিক, ইলেকট্রিশিয়ান, কার্পেন্টার, ইলেকট্রনিক মেকানিক, ওয়্যারমান, পেইন্টার ইত্যাদি ডিপার্টমেন্টে নিয়োগ করা হচ্ছে। বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন। 

আবেদন করার যোগ্যতা – বিভিন্ন পদের ক্ষেত্রে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন পদের জন্য ডিপ্লোমা ডিগ্রি প্রয়োজন। তবে এই ডিগ্রী অবশ্যই ভারতীয় সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫০ শতাংশ নম্বর সহ থাকতে হবে। বয়স হতে হবে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে। তবে st, sc, obc, ews, pwd সংরক্ষিত ক্যাটাগরির চাকরি-প্রার্থীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে 3 এবং 5 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে। যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত তথ্য পাওয়ার জন্য অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন।

আবেদন পদ্ধতি – স্টেপ 1: আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। এই কারণে প্রথমেই আবেদনকারীকে রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের অফিসিয়াল ওয়েবসাইট ‘www.rrcecr.gov.in‘ এ প্রবেশ করতে হবে। স্টেপ 2: অফিসিয়াল ওয়েবসাইটের হোম পেজে প্রবেশ করার পর পার্সোনাল ডিটেলস দিয়ে রেজিস্ট্রেশন করুন। স্টেপ 3: তারপর পুনরায় লগইন করে আবেদন পত্র ওপেন করে প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে আবেদন পত্র পূরণ করুন। স্টেপ 4: সবশেষে এপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনপত্র জমা দেন।

অ্যাপ্লিকেশন ফি – আবেদনকারী কি ১০০ টাকা করে আবেদন ফী জমা করতে হবে। এই পেমেন্ট করতে অনলাইনের মাধ্যমে।

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে 10/11/2023. অনলাইন এপ্লিকেশন শুরু হয়েছে 10/11/2023 তারিখ থেকে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 09/12/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here