Home কেন্দ্রের চাকরি মাধ্যমিক পাশে রেল কোচ ফ্যাক্টরিতে চাকরির সুযোগ, 20শে সেপ্টেম্বরের আগে আবেদন করুন 

মাধ্যমিক পাশে রেল কোচ ফ্যাক্টরিতে চাকরির সুযোগ, 20শে সেপ্টেম্বরের আগে আবেদন করুন 

0
মাধ্যমিক পাশে রেল কোচ ফ্যাক্টরিতে চাকরির সুযোগ, 20শে সেপ্টেম্বরের আগে আবেদন করুন 
মাধ্যমিক পাশে রেল কোচ ফ্যাক্টরিতে চাকরির সুযোগ, 20শে সেপ্টেম্বরের আগে আবেদন করুন 

সম্প্রতি ভারতীয় রেলের তরফ থেকে 01/SPQ/2023-24 নোটিফিকেশন নম্বরের মাধ্যমে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। যেখানে পাঞ্জাবের কাপড় থানা রেল কোচ ফ্যাক্টরিতে চুক্তিভিত্তিক বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ করবে বলে জানানো হয়েছে। এই নিয়োগে কেবলমাত্র স্পোর্টস কোটা থেকে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে। এই রিক্রুটমেন্ট সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য, এই নিবন্ধটিকে বিস্তারিত ভাবে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, টেকনিশিয়ান III এবং জুনিয়র ক্লার্ক- কাম-টাইপিস্ট বিভাগে সবমিলিয়ে 8 জন যোগ্যপ্রার্থীকে নিয়োগ করা হবে। ইচ্ছুক প্রার্থীদের আবেদন করার অন্তিম সময় পেরিয়ে যাওয়ার পূর্বে, আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে। 

যোগ্যতা

এই রিক্রুটমেন্ট প্রক্রিয়া কেবলমাত্র sports ক্যাটাগরি ছাত্র-ছাত্রীদের অগ্রাধিকার দেওয়া হবে। এখানে কেবলমাত্র যারা, Hockey (Men), Basket Ball (Men), Wrestling Men (Free Style) এবং Hockey (Women) ক্যাটাগরিতে রাজ্য বা জেলা ভিত্তিক খেলা করেছে তারাই কেবল আবেদন করতে পারবে। টেকনিশিয়ান ও ক্লার্ক পদের জন্য আবেদন করার ক্ষেত্রে, স্পোর্টস পারসন হওয়ার পাশাপাশি মাধ্যমিক পাস এবং বেসিক কম্পিউটার নলেজ থাকা দরকার। 

বয়সের সময়সীমা

শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি প্রার্থীদের 01/01/2024 তারিখ অনুসারে, 18 থেকে 25 বছরের মধ্যে বয়স হতে হবে।

মাসিক বেতন

যাচাই-বাছাই এর পর যে সমস্ত প্রার্থীর যোগ্য বলে বিবেচিত হবে, তারা পে-লেবেল 2 অনুসারে বেতন পাবে। 

আবেদন পদ্ধতি

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে ইচ্ছুক প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে আপনি মাত্র কয়েকটি সহজ স্টেপ অনুসরণ করেই, আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। নিচে এই আবেদন প্রক্রিয়া সম্পর্কে স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো। 

স্টেপ 1: এক্ষেত্রে প্রথমে আবেদনকারীকে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। চাইলে নিচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইটের লিংকে ক্লিক করে সরাসরি প্রবেশ করতে পারেন। স্টেপ 2: এবার অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন। নোটিফিকেশনের 6 নম্বর পাতায় আবেদন পত্রটি রয়েছে। স্টেপ 3: আবেদন পত্রটিকে প্রিন্ট আউট করে বের করে নিন। এবং গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সঠিকভাবে আবেদন পত্রটিকে পূরণ করুন। স্টেপ 4: এপ্লিকেশন ফর্ম টি সঠিকভাবে পূরণ করা হয়ে গেলে গুরুত্বপূর্ণ ডকুমেন্টগুলো ফর্মটির সঙ্গে যুক্ত করুন।

যে সমস্ত ডকুমেন্টস যুক্ত করতে হবে

মাধ্যমিকের এডমিট কার্ডের জেরক্স, শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট, স্পোর্টস সার্টিফিকেট, পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ অ্যাপ্লিকেশন ফমির সঙ্গে যুক্ত করতে হবে। এবং নিচে দেওয়া এড্রেসে নির্দিষ্ট সময়ের আগে পাঠাতে হবে। 

অফিসিয়াল ঠিকানা

office of the General Manager (Personnel) Recruitment Cell, Rail Coach Factory, Kapurthala-144 602

আবেদন মূল্য

বিভিন্ন ক্যাটাগরির ক্যান্ডিডেটের ক্ষেত্রে আবেদন মূল্য সম্পূর্ণ ভিন্ন। SC/ST/EWS/WOMEN/PWD ক্যান্ডিডেটদের ক্ষেত্রে আবেদন মূল্য বাবদ ২৫০ টাকা করে দাও জমা করতে হবে। এবং জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য বাবদ ৫০০ টাকা করে জমা করতে হবে। 

গুরুত্বপূর্ণ তারিখ এবং লিংক

ইচ্ছুক ছাত্রছাত্রী যারা এই পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে সেপ্টেম্বর মাসের ২০ তারিখের আগে অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়ায় সম্পন্ন করতে হবে।

অফিসিয়াল নোটিফিকেশন লিংক – https://rcf.indianrailways.gov.in/uploads/SPQ%202023-24.pdf, আবেদনপত্র – https://rcf.indianrailways.gov.in/uploads/SPQ%202023-24.pdf, অফিসিয়াল ওয়েবসাইট লিংক – https://rcf.indianrailways.gov.in/.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here