Home কেন্দ্রের চাকরি দেশজুড়ে আর্মি ট্রেডসম্যান নিয়োগের বিজ্ঞপ্তি, বিস্তারিত জেনে আবেদন করুন

দেশজুড়ে আর্মি ট্রেডসম্যান নিয়োগের বিজ্ঞপ্তি, বিস্তারিত জেনে আবেদন করুন

0
দেশজুড়ে আর্মি ট্রেডসম্যান নিয়োগের বিজ্ঞপ্তি, বিস্তারিত জেনে আবেদন করুন
দেশজুড়ে আর্মি ট্রেডসম্যান নিয়োগের বিজ্ঞপ্তি, বিস্তারিত জেনে আবেদন করুন

সম্প্রতি দেশজুড়ে Group B এবং C তে আর্মি ট্রেডসম্যান নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। ইচ্ছুক চাকরি প্রার্থী যারা আর্মির টেকনিক্যাল ট্রেডসম্যান পদে আবেদন করতে চাইছেন, তারা এই নিবন্ধটি যত্ন সহকারে অনুসরণ করুন। ভারতবর্ষের প্রায় 28 টি রাজ্যে এই নিয়োগ করা হচ্ছে। আবেদন করার পূর্বে ভ্যাকান্সি ডিটেলস, আবেদন করার যোগ্যতা, বয়স, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে বিস্তারিত জেনে নিয়ে আবেদন করুন। অন্যথায় সামান্য ভুলেও আপনার আবেদন পত্রটি বাতিল হয়ে যাবে।

ভ্যাকান্সি ডিটেলস – ইন্ডিয়ান আর্মির আসাম রাইফেলসে 12 টি বিভিন্ন বিভাগের শূন্যপদে মোট 161 টেকনিক্যাল ট্রেডসম্যান নিয়োগ করা হচ্ছে। যে সমস্ত পদে নিয়োগ করা হচ্ছে সেগুলি হল – রিলিজিয়াস টিচার, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট, রিকভারি ভেহিকেল মেকানিক, লাইনম্যান ফিল্ড, ইলেকট্রিক্যাল এবং মেকানিক্যাল ডিপার্টমেন্টে, ব্রিজ এবং রোড, ড্রাফটসম্যান, সিনিয়র ITI, প্লাম্বার, ওয়ারেন্ট অফিসার, এক্স-রে অ্যাসিস্ট্যান্ট এবং নায়েব সুবেদার পদে এই নিয়োগ করা হচ্ছে।

কোন রাজ্যের জন্য কতগুলি শূন্যপদ বরাদ্ধ – অন্ধ্রপ্রদেশের জন্য মোট শূন্য পদ 8, অরুণাচল প্রদেশ 6, আসাম 8, বিহার 15, ছত্রিশগড় 4, দিল্লি 1, গুজরাট 4, হরিয়ানা 2, হিমাচল প্রদেশ 1, জম্মু এবং কাশ্মীরে 3, ঝাড়খন্ড 8, কর্ণাটক 4, কেরল 4, মধ্যপ্রদেশ 5, মহারাষ্ট্র 8, মনিপুর 13, মেঘালয় 1, মিজোরাম 10, নাগাল্যান্ড 13, ওড়িশা 6, পাঞ্জাব 2, রাজস্থান 5, তামিলনাড়ু 5, তেলেঙ্গানা 4, ত্রিপুরা 1, উত্তর প্রদেশ 13, উত্তরাখান্ড 1 এবং পশ্চিমবঙ্গের জন্য মোট শূন্য পথ 6 টি।

আবেদন করার বয়স – 1লা অগাস্ট 2023 অনুসারে, আবেদনকারীর বয়স সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ ২৩ বছর বয়সের মধ্যে হওয়া উচিত। অর্থাৎ প্রার্থীদের 01/08/2000 থেকে 01/08/2005 এর মধ্যে বয়স হতে হবে। তবে আপনাদের জানিয়ে রাখি বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির চাকরিপ্রার্থীরা নির্দিষ্ট বয়সের মুখ হাতে ছাড় পেয়ে থাকে।

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা – সব মিলিয়ে 12 বিভাগের জন্য এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, এলিজিবিলিটি ক্রাইটেরিয়া, ফিজিক্যাল মেজারমেন্ট ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে নিখুঁতভাবে জানার জন্য অফিসিয়াল নোটিফিকেশনটিকে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। অফিশিয়াল নোটিফিকেশন লিংক এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হল।

নিয়োগ পদ্ধতি – এখানে কয়েকটি ধাপের মাধ্যমে প্রাথমিক যোগ্যতা যাচাই করা হয়ে থাকে। প্রথমত, ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট (PET), দ্বিতীয়ত, ট্রেড টেস্ট (স্কিল টেস্ট), তৃতীয় ধাপে রিটেন টেস্ট, চতুর্থ এবং অন্তিম ধাপে ডিটেলস মেডিকেল এক্সামিনেশন (DME)। এরপরে ফাইনাল মেরিট লিস্ট প্রস্তুত করা হয়। ফাইনাল মেরিট লিস্টে যে সমস্ত চাকরিপ্রার্থী কোয়ালিফাই করে, তাদেরকে ট্রেনিংয়ের জন্য ডাকা হয়।

মাসিক বেতনের পরিমাণ – যে সমস্ত চাকরিপ্রার্থী ফাইনালি কোয়ালিফাই করে, তারা শুরুতেই আসাম রাইফেলসের স্ট্যান্ডার্ড বেতন অনুসারে পারিশ্রমিক পেয়ে থাকে।

আবেদন পদ্ধতিস্টেপ 1: আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইটে ‘assamrifles.gov.in’ প্রবেশ করতে হবে। স্টেপ 2: এরপর আপনাকে আপনার বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হয়। স্টেপ 3: পরবর্তী ধাপে পুনরায় লগইন করে আপনাকে আবেদন পত্রটি ওপেন করতে হবে। স্টেপ 4: প্রয়োজনীয় তথ্য দিয়ে নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ করুন। স্টেপ 5: এবার আপনি আপনার সিগনেচার, ফটোকপি, এবং প্রয়োজনীয় ডকুমেন্টস যেগুলি আপলোড করতে বলা হচ্ছে সেগুলোর ছোট সাইজ করে আপলোড করুন। স্টেপ 6: সবশেষে অ্যাপ্লিকেশন ফি জমা করে সাবমিট বাটনে ক্লিক করুন। তবে হ্যাঁ সাবমিট বাটনে ক্লিক করার আগে অবশ্যই দু-বার চেক করে নিন।

অ্যাপ্লিকেশন ফি

ST/SC এবং মহিলা চাকরিপ্রার্থীদের কোন ধরনের অ্যাপ্লিকেশন ফি জমা করতে হয় না। ST/SC এবং মহিলা চাকরিপ্রার্থী বাদে যারা,    রিলিজিয়াস টিচার এবং পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদন করবেন, তাদেরকে ২০০ টাকা করে আবেদন ফী দিতে হয়। অন্যান্য পোস্ট গুলির জন্য দিতে হয় কেবল ১০০ টাকা।

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে 10/10/2023, অ্যাপ্লিকেশন ফর্ম ফিলাপ করা শুরু হবে – 21/10/2023, আবেদনপত্র জমা দেওয়ার লাস্ট ডেট 21/11/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here