Home কেন্দ্রের চাকরি বনদপ্তরে ক্লার্ক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, উচ্চ মাধ্যমিক পাশ থাকলে আবেদন করা যাবে, বিস্তারিত জানুন

বনদপ্তরে ক্লার্ক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, উচ্চ মাধ্যমিক পাশ থাকলে আবেদন করা যাবে, বিস্তারিত জানুন

0
বনদপ্তরে ক্লার্ক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, উচ্চ মাধ্যমিক পাশ থাকলে আবেদন করা যাবে, বিস্তারিত জানুন
বনদপ্তরে ক্লার্ক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, উচ্চ মাধ্যমিক পাশ থাকলে আবেদন করা যাবে, বিস্তারিত জানুন

সম্প্রতি ICFRE র তরফ থেকে রাজ্য বনদপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে ইচ্ছুক প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। আর কথা না বাড়িয়ে চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস

ICFRE র তরফ থেকে লোয়ার ডিভিশন ক্লার্ক(LDC) পদে মোট 7 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে। ইচ্ছুক প্রার্থী যারা বনদপ্তরের ক্লার্ক পদে আবেদন করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদন করার যোগ্যতা

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে চাকরিপ্রার্থীদের ভারতের স্থায়ী বাসিন্দা হতে হবে। ১৮ থেকে ২৭ বছর বয়সী প্রার্থী যাদের ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ রয়েছে, তারা এই পদের জন্য আবেদন করতে পারবে। এই শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি প্রার্থীদের বেসিক কম্পিউটার নলেজ থাকতে হবে।

নিয়োগ পদ্ধতি ও বেতন

এই পদে চাকরি করার জন্য প্রার্থীদের লিখিত এবং ইন্টারভিউ এর মাধ্যমে যাচাই এবং বাছাই করা হবে। যে সমস্ত প্রার্থীর যোগ্য বলে বিবেচিত হবে, তারা প্রথম মাস থেকেই ১৯৯০০ টাকা থেকে ৬৩২০০ টাকার মধ্যে বেতন পাবে।

আবেদন পদ্ধতি

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে ইচ্ছুক প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: এক্ষেত্রে আবেদনকারীকে প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে অফিসিয়াল বিজ্ঞপ্তিটিকে ডাউনলোড করতে হবে। নিচে অফিশিয়াল ওয়েবসাইট লিংক দেওয়া রয়েছে সরাসরি ক্লিক করে প্রবেশ করতে পারেন। স্টেপ 2: অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করে A4 সাইজের পেপারে প্রিন্ট আউট করে বের করুন। স্টেপ 3: সঠিক তথ্য দিয়ে আবেদন পত্রটিকে পূরণ করুন। স্টেপ 4: এবার আপনি আপনার গুরুত্বপূর্ণ ডকুমেন্টগুলোকে জেরক্স করে এপ্লিকেশন ফর্মটির সঙ্গে অ্যাটাচ করুন। স্টেপ 5: এপ্লিকেশন ফর্ম এ 1 কপি পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ যুক্ত করুন। স্টেপ 6: আবেদনপত্রে অবশ্যই আপনার একটি বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস দেবেন। সমস্ত কার্যাদি সম্পন্ন হলে নির্দিষ্ট তারিখের আগে আবেদন পত্রটিকে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে।

অফিসিয়াল অ্যাড্রেস 

ICFRE, Sotai Deovan, Jorhat – 785010, Assam.

যে সমস্ত ডকুমেন্ট প্রয়োজন

ফটো আইডেন্টিটি প্রুফ যেমন আধার কার্ড, ভোটার কার্ড অথবা প্যান কার্ড, সমস্ত শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট, মাধ্যমিকের এডমিট কার্ড, লাস্ট কোয়ালিফিকেশন সার্টিফিকেট, পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ.

গুরুত্বপূর্ণ তারিখ

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে এই পদের ক্ষেত্রে আবেদন প্রক্রিয়া আগস্ট মাসের ২৯ তারিখ(29/08/2023) থেকে শুরু হয়েছে. এবং আবেদনের শেষ তারিখ সেপ্টেম্বর মাসের ২৯ তারিখ(29/09/2023) পর্যন্ত.

অফিসিয়াল নোটিফিকেশন থেকে, অ্যাপ্লিকেশন ডাউনলোড লিংক অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel অথবা Whatsapp Group যুক্ত হন। এই গ্রুপ গুলি থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here