Home কেন্দ্রের চাকরি কেন্দ্রীয় কয়লা সংস্থায় 550+ সরকারি কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

কেন্দ্রীয় কয়লা সংস্থায় 550+ সরকারি কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

0
কেন্দ্রীয় কয়লা সংস্থায় 550+ সরকারি কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?
কেন্দ্রীয় কয়লা সংস্থায় 550+ সরকারি কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

বর্তমানে কোল ইন্ডিয়া লিমিটেডের তরফ থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, তিন ধরনের পদে বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। জাতি ধর্ম নির্বিশেষে যেকোনো ভারতবাসী, এই পদের জন্য অনলাইন মারফত আবেদন করতে পারবে। আবেদন করার অন্তিম তারিখ ১২ই অক্টোবর ২০২৩. আবেদন করার পূর্বে যোগ্যতা, ভ্যাকান্সি ডিটেলস, বয়স, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে সম্পূর্ণরূপে অবগত হওয়ার পর এই পদের জন্য আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস

মোট ৩ টি ডিসিপ্লিনে সব মিলিয়ে ৫৬০ জন যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। যেখানে মাইনিং পদে ৩৫১ জন, জিওলজি পদে ৩৭ জন এবং সিভিল পদের জন্য 172 টি শূন্যপদ সংরক্ষিত রয়েছে।

আবেদন করার যোগ্যতা

১৮ থেকে ৩০ বছর বয়সী প্রার্থী যাদের নূন্যতম গ্রাজুয়েশনের সাথে GET 2023 ডিগ্রী রয়েছে, তারা এই পদে আবেদন করার যোগ্য। গ্রাজুয়েশন অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে করা আবশ্যক। আপনাদেরকে জানিয়ে রাখি এই পদের ক্ষেত্রে, ভারত সরকারের নিয়ম অনুসারে বিভিন্ন ক্যাটাগরির ছাত্রছাত্রীরা ৩ ও ৫ বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

নিয়োগ পদ্ধতি

এই পদের ক্ষেত্রে প্রার্থীদের কোন ধরনের লিখিত এবং ইন্টারভিউ টেস্ট দিতে হয় না। কেবলমাত্র get পরীক্ষার নম্বরের ভিত্তিতে প্রার্থীদেরকে চাকরি প্রদান করা হয়।

মাসিক বেতনের পরিমান

যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হয়, তারা শুরুতেই মাসিক ৫০ হাজার টাকা থেকে ১ লক্ষ ৬০ হাজার টাকার মধ্যে পারিশ্রমিক পায়।

আবেদন পদ্ধতি

এই পদের ক্ষেত্রে প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের ‘www.coalindia.in‘ মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। Step 1: এক্ষেত্রে আপনাকে প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইটের হোম পেজে অবস্থিত ‘ career with cil’ অপশনে ক্লিক করতে হবে। Step 2: তারপর ‘ job at Coal India section’ এই বিকল্পে ক্লিক করুন. Step 3: এবার আপনি আপনার বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করুন। Step 4: তারপর পুনরায় লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি ওপেন করুন। Step 5: এবার সমস্ত সঠিক তথ্য দিয়ে আবেদন পত্রটিকে নির্ভুলভাবে পূরণ করুন। Step 6: অ্যাপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন।

গুরুত্বপূর্ণ তারিখ

এই পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। 13-09-2023 থেকে আবেদন শুরু হয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ ১২-১০-২০২৩.

Official WebsiteClick Here 
Official NotificationClick Here 
Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here