কেন্দ্রীয় হেভি ভিকেলস ফ্যাক্টরিতে চাকরির সুযোগ, কারা আবেদন করতে পারবে?

সম্প্রতি Avadi র HVF র তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে খুব শীঘ্রই এই হেভি ভিকেলস ফ্যাক্টরিতে অ্যাপ্রেন্টিস পদে বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা অ্যাপ্রেন্টিস পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে অনলাইন এর মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তবে আবেদন করার পূর্বে এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত ধারণা যেমন, ভ্যাকান্সি ডিটেলস, যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, গুরুত্বপূর্ণ তারিখ ও অন্যান্য বিষয়ে জেনে নিয়ে আবেদন করুন।

ভ্যাকান্সি ডিটেলস – সব মিলিয়ে ৩২০ টি পদের জন্য এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। যেখানে গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস পদে ১১০ জন, টেকনিকাল অ্যাপ্রেন্টিস পদে ১১০ জন এবং নন ইঞ্জিনিয়ারিং গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস পদে ১০০ জনকে নিয়োগ করা হবে।

মাসিক বেতনের পরিমান – চাকরি-বাকরিদের এক বছরের জন্য ট্রেনিংয়ের জন্য রাখা হবে। তিনটি পদের ক্ষেত্রে স্টাইপিন সম্পূর্ণ আলাদা আলাদা। যেমন যারা গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস পদে চাকরি পাবে তারা মাসিক 9000 টাকা বেতন পাবে, টেকনিক্যাল অ্যাপ্রেন্টিসরা পাবে 8000 হাজার টাকা, এবং নন-ইঞ্জিনিয়ারিং গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিসরা পাবে ৯০০০ টাকা।

নিয়োগ পদ্ধতি – চাকরিপ্রার্থীদের নম্বরের ভিত্তিতে শর্ট লিস্টেড করা হবে।

আবেদন পদ্ধতি – স্টেপ 1: আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের প্রথমেই https://nats.education.gov.in এ প্রবেশ করতে হবে। স্টেপ 2: হোম পেজে প্রবেশ করার পর ‘Student’ অপশানে যেতে হবে। স্টেপ 3: তারপর প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে ‘student register’ করুন। স্টেপ 4: ফরম ফিলাপ করার পর আপনি একটি ইউনিক এনরোলমেন্ট নাম্বার পাবেন। এরপর আপনি পোর্টালে লগইন করুন। স্টেপ 5: তারপর ‘apply under advertised vacancies’ লিংকে ক্লিক করে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে আবেদন পত্র পূরণ করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে 16/11/2023. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ – 16/12/2023, ফাইনাল মেরিট লিস্ট প্রকাশ – 27/12/2023, সার্টিফিকেট ভেরিফিকেশন করা হবে ২০২৪ সালের জানুয়ারি মাসে.

Official Website – Click Here

Official Notification – Click Here

Leave a Comment