Home ব্যাংকের চাকরি স্টেট ব্যাংকে 435+ স্পেশাল অফিসার নিয়োগ, আবেদন পদ্ধতি দেখুন

স্টেট ব্যাংকে 435+ স্পেশাল অফিসার নিয়োগ, আবেদন পদ্ধতি দেখুন

0
স্টেট ব্যাংকে 435+ স্পেশাল অফিসার নিয়োগ, আবেদন পদ্ধতি দেখুন
স্টেট ব্যাংকে 435+ স্পেশাল অফিসার নিয়োগ, আবেদন পদ্ধতি দেখুন

স্টেট ব্যাংক চাকরিপ্রার্থীদের জন্য বিশেষ সুখবর নিয়ে এসেছে। সম্প্রতি অফিসিয়াল ভাবে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, ব্যাংকটি খুব শীঘ্রই বিভিন্ন ব্রাঞ্চে স্পেশাল অফিসার হিসেবে বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ করতে চলেছে। মহিলা পুরুষ নির্বিশেষে ভারতবর্ষের যেকোনো প্রান্ত থেকে এই পদের জন্য আবেদন করা যাবে। ইচ্ছুক প্রার্থী যারা এই পদের জন্য আবেদন করতে চাইছেন, তাদেরকে ৬ই অক্টোবর ২০২৩ এর আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। সুতরাং আর কথা না বাড়িয়ে চলুন, এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সরাসরি তত্ত্বাবধানে স্পেশাল অফিসার (SO) হিসেবে 439 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে। এই স্পেশাল অফিসার পদে অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ডেপুটি ম্যানেজার, ম্যানেজার, চিপ ম্যানেজার, প্রোডাক্ট ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।

আবেদন করার যোগ্যতা

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, SBI SO পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটার সায়েন্স, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বা ইলেকট্রনিক্স এর মত বিষয়ে B. Tech অথবা B.E ডিগ্রী অর্জন করতে হবে। আপনাদেরকে জানিয়ে রাখি এই ডিগ্রি অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে করা আবশ্যক। অথবা প্রার্থীদের Mtech / MSc বা mca ডিগ্রী থাকলেও এই পদের জন্য আবেদন করতে পারবে।

কাজের অভিজ্ঞতা

প্রার্থীদের অবশ্যই এই কাজের জন্য পূর্ববর্তী কমপক্ষে  2 বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

নিয়োগ প্রক্রিয়া

প্রার্থীদের তিনটি ধাপে যাচাই ও বাছাই করা হবে। প্রথম ধাপে মেধা বা নম্বরের ভিত্তিতে শর্ট লিস্টিং, দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা। এবং তৃতীয় বা অন্তিম ধাপে যারা লিখিত পরীক্ষায় কোয়ালিফাই করবে তাদেরকে ইন্টারভিউ এর জন্য ডাক পাঠানো হয়। ইন্টারভিউয়ে যারা কোয়ালিফাই করবে, তারাই একমাত্র চাকরির সুযোগ পাবে।

বেতনের পরিমাণ

বিভিন্ন পোষ্টের জন্য বেতন বা স্যালারি স্ট্রাকচার সম্পূর্ণ আলাদা আলাদা। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার স্পেশাল অফিসার পদে চাকরি পাওয়ার পর চাকরি প্রার্থীরা ইনিশিয়ালি 36,000 টাকা থেকে 89,890 টাকার মধ্যে বেতন পাবে।

আবেদন পদ্ধতি

প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি আলোচনা করা হলো।

স্টেপ 1: প্রথমে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসের ওয়েবসাইট sbi.co.in এ প্রবেশ করতে হবে। স্টেপ 2: তারপর রেজিস্টার করুন, স্টেপ 3: পুনরায় লগইন করে sbi so recruitment 2023 অনলাইন আবেদন লিংকে ক্লিক করুন. স্টেপ 3: অ্যাপ্লিকেশন ফ্রম ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে আবেদন পত্রটিকে পূরণ করুন। স্টেপ 4: সম্পূর্ণ হয়ে গেলে validate এবং Next বাটনে ক্লিক করুন। স্টেপ 5: তারপর নিজের ছবি ও প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করুন। স্টেপ 6: সফলভাবে আবেদনপত্র জমা দেওয়ার জন্য অ্যাপ্লিকেশন ফি জমা করে সাবমিট বাটনে ক্লিক করুন।

অ্যাপ্লিকেশন ফী

জেনারেল ক্যাটাগরির প্রার্থীবাদে অন্য ক্যাটাগরির প্রার্থীদের কোন প্রকার অ্যাপ্লিকেশন ফী জমা করতে হয় না। জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের আবেদন ফি বাবদ ৭৫০ টাকা করে জমা করতে হয়।

গুরুত্বপূর্ণ তারিখ

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ – ১৬-০৯-২০২৩, অনলাইন রেজিস্ট্রেশন শুরু – ১৬-০৯-২০২৩, আবেদনের শেষ তারিখ – ০৬-১০-২০২৩.

Official WebsiteClick Here
Official NotificationClick Here
Join Our Telegram ChannelClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here